WP Rocket Review: The Easy Way To Speed Up WordPress

WP Rocket Review: The Easy Way To Speed Up WordPress

আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটটি দ্রুত লোড করতে চান কারণ আপনি জানেন যে ব্যবহারকারীর অভিজ্ঞতা, এসইও এবং রূপান্তর হারের জন্য পৃষ্ঠার গতি কতটা গুরুত্বপূর্ণ।

তবে, ওয়ার্ডপ্রেস পারফরম্যান্সের প্রযুক্তিগত দিকগুলি intoোকা মুশকিল হতে পারে এবং বেশিরভাগ লোকেরা তাদের শনিবার বিকেলে কাটানোর স্বপ্ন দেখেন না।

ডাব্লুপি রকেট একটি প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস প্লাগইন যা লক্ষ্য করে যে আপনি একটি ব্যবহারকারী বান্ধব প্যাকেজে আপনার ওয়ার্ডপ্রেস সাইটের গতি বাড়ানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম দিয়ে ওয়ার্ডপ্রেস পারফরম্যান্স অপ্টিমাইজেশনকে অনেক সহজ করে তোলেন।

আমার পরীক্ষায় এটি আমার সাইটের বোঝার সময়কে 41% দ্বারা সঙ্কুচিত করে এবং এটি সম্ভবত আপনার ক্ষেত্রেও করতে পারে।

সেই পারফরম্যান্স ডেটা এবং ডাব্লুপি রকেট কীভাবে কাজ করে তার এক নজর দেখার জন্য আমার ডাব্লুপি রকেট পর্যালোচনাটি পড়তে থাকুন।

WP Rocket performance test – let the numbers speak

আমি যখন এই ডাব্লুপি রকেট পর্যালোচনাটিকে এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে সমস্ত কিছু বলার মধ্য দিয়ে শুরু করতে পারি, তখন আমি মনে করি যে এটি ওয়ার্ডপ্রেস পারফরম্যান্স প্লাগইনগুলির ক্ষেত্রে সংখ্যাগুলি শব্দের চেয়ে বেশি জোরে কথা বলে।

সুতরাং আমি সেই সমস্ত কৌতুকপূর্ণ-মজাদার বিবরণগুলি ভাগ করে নেব এবং আপনাকে ডাব্লুপি রকেট ইন্টারফেস দেখাবো, আসুন একটি সাধারণ পরীক্ষা দিয়ে জিনিসগুলি শুরু করা যাক।

আমি কোনও কার্যকারিতা অপ্টিমাইজেশন ছাড়াই একটি পরীক্ষা ওয়ার্ডপ্রেস সাইট নেব এবং এর গতি পরীক্ষা করব। তারপরে, আমি WP রকেট ইনস্টল করব এবং কনফিগার করব এবং দেখি যে এটি কতটা তফাত করে।

একটি বাস্তব ওয়েবসাইট চেষ্টা এবং আনুমানিক করার জন্য, আমি অ্যাস্ট্রা ওয়ার্ডপ্রেস থিম, একটি অ্যাস্ট্রা স্টার্টার সাইট এবং এলিমেন্টর পৃষ্ঠা নির্মাতা প্লাগইন দিয়ে তৈরি একটি সম্পূর্ণ-কার্যকরী সাইট সেট আপ করেছি। আমি তখন ওয়েবপেজ টেস্টে নয়টি পৃথক পৃষ্ঠা গতির পরীক্ষার মধ্য দিয়ে প্রতিটি সংস্করণ চালিয়েছি এবং মধ্যমান মান নিয়েছি।

ডাব্লুপি রকেট ব্যতীত, আমার পরীক্ষার সাইটে ২.২২ সেকেন্ডের মাঝারি লোড সময় ছিল:

সত্যিই, এটি খারাপ নয় (অ্যাস্ট্রা থিমের অন্তর্নির্মিত পারফরম্যান্স অপ্টিমাইজেশনের একটি প্রমাণ) – তবে এটি আরও অনেক ভাল হতে পারে।

ডাব্লুপি রকেট সক্ষম ও কনফিগার করার পরে, আমার পরীক্ষার সাইটের মাঝারি লোড সময়টি হ্রাস পেয়েছে মাত্র 1.297 সেকেন্ডে। আপনি এটি HTTP অনুরোধগুলি 56 থেকে মাত্র 16 এ এবং ফাইলের আকারটি 962 কেবি থেকে 737 কেবি পর্যন্ত কেটে দেখতে পারেন:

সবাই বলেছে, ডাব্লুপি রকেটের সাথে সঠিক একই সাইটটি ছাড়াই than 41% দ্রুত লোড হয়েছে, এটি একটি বড় বিষয়।

আপনি যেমন দেখতে পাচ্ছেন, ডাব্লুপি রকেট আপনার ওয়ার্ডপ্রেস সাইটের পৃষ্ঠার লোড বারগুলিতে বেশ বড় প্রভাব ফেলতে পারে।

এখন আসুন, এটি আসলে কীভাবে কাজ করে এবং কীভাবে সমস্ত কিছু কাজ করে তা খনন করি …

Checking out the WP Rocket features and dashboard

ডাব্লুপি রকেট সম্পর্কে সেরা জিনিস হ’ল এটি কীভাবে আপনার ওয়েবসাইটকে গতি বাড়ানোর জন্য প্রচুর গুরুত্বপূর্ণ পারফরম্যান্সের টুইটগুলির সাথে সরলতা এবং শিক্ষানবিস-বন্ধুত্বকে একত্রিত করতে সক্ষম।

এটি দুটি উপায়ে এটি করে।

প্রথমত, আপনি প্লাগইনটি সক্রিয় করার সাথে সাথে এটি স্বয়ংক্রিয়ভাবে কয়েকটি গুরুত্বপূর্ণ সম্পাদনা কনফিগারেশন সক্ষম করে। সুতরাং কোনও কনফিগারেশন ছাড়াই আপনার প্লাগইনটি সক্রিয় করার আগে থেকেই দ্রুত-লোডিং ওয়ার্ডপ্রেস সাইট থাকা উচিত:

ডাব্লুপি রকেট যে মুহূর্তে সক্রিয় হয় সেগুলি হ’ল:

  • পৃষ্ঠা ক্যাচিং
  • ব্রাউজার ক্যাচিং
  • GZIP সংকোচনের
  • ওয়েব ফন্টগুলির জন্য ক্রস-আদি সমর্থন

ডাব্লুপি রকেট স্বয়ংক্রিয়ভাবে সাধারণ প্লাগইন, থিম এবং হোস্টিংয়ের পরিবেশগুলি সনাক্ত করে এবং সঠিকভাবে কাজ করার জন্য নিজেকে কনফিগার করবে। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি WooCommerce স্টোর চালাচ্ছেন তবে ডাব্লুপি রকেট স্বয়ংক্রিয়ভাবে এটি সনাক্ত করে এবং কোনও সমস্যা এড়াতে আপনার কার্ট এবং চেকআউট পৃষ্ঠাগুলি ক্যাচিং থেকে বাদ দেবে।

সেখান থেকে, ডাব্লুপি রকেট আপনাকে একটি ব্যবহারকারী-বান্ধব ড্যাশবোর্ড দেয় যেখানে আপনি অন্যান্য পারফরম্যান্স অপটিমাইজেশন কৌশলগুলির একটি গোছাটি কনফিগার করতে পারেন এবং আপনার সাইটের কীভাবে ক্যাচিং কাজ করে তা টুইট করতে পারেন।

ড্যাশবোর্ডে আপনি কনফিগার করতে পারেন এমন সমস্ত বৈশিষ্ট্য দিয়ে চলুন …

Basic cache settings

ক্যাশে ট্যাবটিতে আপনার সাইটের ক্যাশে কীভাবে কাজ করে তার জন্য কিছু প্রাথমিক সেটিংস রয়েছে।

প্রথমত, আপনি মোবাইল দর্শকদের জন্য ক্যাশে সক্ষম করতে হবে কিনা তা বেছে নিতে পারেন এবং যদি তাই হয় তবে মোবাইল দর্শকদের জন্য আলাদা ক্যাশে ব্যবহার করবেন কিনা। আপনি যদি একটি অনন্য মোবাইল অভিজ্ঞতা সরবরাহ করেন এবং মোবাইল দর্শণাগুলি তাদের জন্য নির্দিষ্ট সংস্করণটি পেতে সক্ষম হন তা নিশ্চিত করতে চাইলে এটি সহায়ক।

লগ-ইন করা ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের জন্য ক্যাশে সক্ষম করতে হবে কিনা তা আপনিও চয়ন করতে পারেন। আপনি যদি সর্বজনীন নিবন্ধকরণের অনুমতি দেন – যেমন কোনও সদস্যপদ সাইটের মতো – এই দর্শনার্থীদের জন্য এটি আপনার সাইটের গতি বাড়ানোর এক দুর্দান্ত উপায়। ডিফল্টরূপে, ডাব্লুপি রকেট লগ-ইন করা ব্যবহারকারীদের ক্যাশে থেকে বাদ দেয়, যা নিশ্চিত করে যে আপনি সর্বদা আপনার সাইটের আনচড সংস্করণ দেখতে পাচ্ছেন।

অবশেষে, আপনি ক্যাশে জীবনকালটি কনফিগার করতে পারেন, এটি ক্যাশে সাফ করার আগে আপনার সাইটটি কতক্ষণ পৃষ্ঠাকে ক্যাশে করে। যদি আপনার সামগ্রী কখনই / খুব কমই পরিবর্তিত হয়, আপনি স্থায়ীভাবে ক্যাশে সঞ্চয় করতে পারেন। অথবা, যদি আপনার বিষয়বস্তু নিয়মিত পরিবর্তন হয় তবে আপনি প্রতি X মিনিট, ঘন্টা বা কয়েক দিন পরে ক্যাশে সাফ করতে পারেন।

File optimization

ফাইল অপ্টিমাইজেশন ট্যাব আপনাকে আপনার সাইটের এইচটিএমএল, সিএসএস এবং জাভাস্ক্রিপ্ট ফাইলগুলির জন্য তিনটি মূল কার্যকারিতা টুইটগুলি প্রয়োগ করতে সহায়তা করে:

  • ম্যানিফিকেশন – কার্যকারিতা পরিবর্তন না করে আপনার কোড ফাইলগুলিকে সঙ্কুচিত করার জন্য নষ্ট স্থানকে হ্রাস করে। উদাহরণস্বরূপ, সাদা স্থান এবং কোড মন্তব্য মুছে ফেলা।
  • কনটেনটেশন – আপনার সাইটের প্রয়োজনীয় HTTP অনুরোধের সংখ্যা হ্রাস করতে একাধিক ফাইলকে একটি ফাইলে একত্রিত করে।
  • অপ্টিমাইজড লোডিং – সিএসএস বিতরণ অনুকূলিতকরণ এবং মুলতুবি জাভাস্ক্রিপ্ট লোডিং বাস্তবায়নের মাধ্যমে আপনি গুগল পেজস্পিড ইনসাইটগুলিতে “রেন্ডার-ব্লকিং এক্স নির্মূল করুন” সমস্যা এড়াতে পারবেন।

আপনি গুগল ফন্ট ফাইলগুলি একত্রিত করার এবং স্থিতিশীল সংস্থান থেকে কোয়েরি স্ট্রিংগুলি সরিয়ে দেওয়ার মতো আরও কিছু অপ্টিমাইজেশনও সম্পাদন করতে পারেন:

কখনও কখনও, সংশোধন এবং কনটেনটেশন আপনার সাইটের নির্দিষ্ট ফাইলগুলির সাথে সমস্যা সৃষ্টি করতে পারে। যদি এটি হয়, ডব্লিউপি রকেটে এই সত্যিই সুবিধাজনক বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে যা আপনাকে ম্যানুয়ালি ফাইলগুলি বাদ দিতে দেয় যা সমস্যা সৃষ্টি করছে:

Media optimization

মিডিয়া অপ্টিমাইজেশন ট্যাব আপনাকে আপনার সাইটের চিত্র, ভিডিও এবং আইফ্রেমে অলস লোডিং প্রয়োগ করে এম্বেড করে optim

অলস লোডিং সক্ষম করার সাথে, আপনার সাইটটি “ভাঁজের নীচে” থাকা সামগ্রী লোড করার জন্য অপেক্ষা করবে যতক্ষণ না কোনও দর্শক পৃষ্ঠাটি স্ক্রোল করা শুরু করে। যেহেতু আপনার সার্ভারকে প্রাথমিক পৃষ্ঠা লোডে কম সামগ্রী লোড করতে হয়েছে, এটি আপনার সাইটের অনুভূত পৃষ্ঠা লোডের সময়গুলিকে গতিময় করতে পারে।

অতিরিক্ত হিসাবে, আপনি যদি অনেকগুলি ইউটিউব ভিডিও এম্বেড করেন তবে ডাব্লুপি রকেটে এই ঝরঝরে বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে স্থির থাম্বনেইল চিত্রের সাথে ইউটিউব এম্বেড প্রতিস্থাপন করতে দেয়। তারপরে, একবার স্থির চিত্রটিতে কোনও দর্শক ক্লিক করলে, এটি প্রকৃত এম্বেড লোড করবে:

ডাব্লুপি রকেট আপনাকে ইমোজি এবং ওয়ার্ডপ্রেস এম্বেড অক্ষম করতে সহায়তা করতে পারে।

Cache preloading

ক্যাশে প্রিলোডিং, যা আপনি প্রিলোড ট্যাবে কনফিগার করতে পারেন এটি সামান্য উন্নত বিষয় তবে এটি আপনার সাইটের ক্যাশেটিকে অনুকূলিত করার জন্য সহায়ক।

বেশিরভাগ ক্যাচিং প্লাগইনগুলির সাথে, আপনার সামগ্রী একবারে এটি দেখার পরে কেবল ক্যাশে লোড করা হয়। সুতরাং আপনার ক্যাশেটি খালি করার পরে প্রথম দর্শনার্থী আসলে কোনও পৃষ্ঠার ক্যাশেড সংস্করণ পাচ্ছেন না, যার অর্থ তারা ধীর পৃষ্ঠার লোড বারের অভিজ্ঞতা অর্জন করতে পারে।

ক্যাশে প্রিলোডিং আপনাকে দর্শকের জন্য অপেক্ষা না করে আপনার বিষয়বস্তুকে ক্যাশে “প্রিলোডিং” করে জিনিসগুলি ঠিক করতে দেয়।

আপনি যখন প্রিলোডিং সক্রিয় করবেন তখন ডাব্লুপি রকেট আপনি যখনই কোনও সামগ্রী প্রকাশ করবেন বা আপডেট করবেন তখন স্বয়ংক্রিয়ভাবে ক্যাশে প্রিলোড হয়ে যাবে। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার হোমপৃষ্ঠা এবং এতে পাওয়া সমস্ত লিঙ্কগুলি প্রিলোড করে।

এর বাইরে, আপনি সাইটম্যাপ-ভিত্তিক প্রিলোডিং সক্ষম করতে পারবেন, যা আপনি যখনই আপনার সেটিংস পরিবর্তন করেন বা ক্যাশে জীবনকাল শেষ হয় তখন আপনাকে XML সাইটম্যাপে সামগ্রী স্বয়ংক্রিয়ভাবে প্রিললোড করতে দেয়:

Advanced rules

নামটি যেমন বোঝায়, উন্নত নিয়মগুলি ট্যাবটি আপনার ক্যাশে কীভাবে কাজ করে তা সূক্ষ্ম-সুরকরণ সম্পর্কে। আপনি যদি একটি নৈমিত্তিক ব্যবহারকারী হন তবে আপনি সম্ভবত এটি এড়িয়ে যেতে পারেন তবে উন্নত ব্যবহারকারী এবং বিকাশকারীরা এখানে গভীরতার প্রশংসা করবে।

উদাহরণস্বরূপ, আপনি ক্যাচিং থেকে বাদ দিতে নির্দিষ্ট ইউআরএল, কুকিজ বা ব্যবহারকারী এজেন্টদের লক্ষ্যবস্তু করতে পারেন।

আপনি যখন কোনও সামগ্রীর টুকরো আপডেট করেন সর্বদা শুদ্ধ করার জন্য আপনি ইউআরএলও নির্দিষ্ট করতে পারেন:

Database optimization

আপনার ওয়ার্ডপ্রেস সাইটের ডেটাবেস যেখানে আপনার সমস্ত সামগ্রী এবং সেটিংস সঞ্চয় করা আছে।

আপনি এটি যতটা সম্ভব পরিষ্কার এবং বিশৃঙ্খলা মুক্ত থাকতে চান যাতে আপনার সার্ভারটি যখন প্রয়োজন হয় তখন দ্রুত সমস্ত তথ্য অ্যাক্সেস করতে সক্ষম হয়।

ডাটাবেস ট্যাব আপনাকে আপনার ডাটাবেস থেকে “বন্দুক” সাফ করার মাধ্যমে এটি ঘটতে সহায়তা করে। “বন্দুক” দ্বারা, আমার অর্থ ট্র্যাশযুক্ত পোস্ট, স্প্যাম মন্তব্য ইত্যাদির মতো জিনিস

এখানে সুন্দর জিনিসগুলির মধ্যে একটি হ্যান্ডস-অফ অপটিমাইজেশনের জন্য স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য আপনি এই ক্লিনআপটি নির্ধারণ করতে পারেন। আপনি তিনটি পৃথক স্বয়ংক্রিয় ফ্রিকোয়েন্সি থেকে চয়ন করতে পারেন:

  • প্রতিদিন
  • সাপ্তাহিক
  • মাসিক

CDN integration

একটি সামগ্রী বিতরণ নেটওয়ার্ক (সিডিএন) আপনাকে বিশ্বব্যাপী সার্ভারের নেটওয়ার্ক থেকে আপনার সামগ্রী বিতরণ করে আপনার গ্লোবাল পৃষ্ঠা লোডের সময়ের গতি বাড়িয়ে তুলতে সহায়তা করে।

ডাব্লুপি রকেট এর নিজস্ব সিডিএন অন্তর্ভুক্ত করে না তবে এটি আপনাকে আপনার পছন্দসই সিডিএন পরিষেবার সাথে সংহত করতে সহায়তা করতে পারে।

বেশিরভাগ সিডিএন পরিষেবাদি নির্দিষ্ট স্ট্যাটিক সামগ্রী যেমন – আপনার চিত্রগুলির মতো – ভিন্ন URL থেকে পরিবেশন করে কাজ করে। উদাহরণস্বরূপ, thyite.com/image.jpg এর পরিবর্তে cdn.yoursite.com/image.jpg।

আপনি যদি কোনও সিডিএন ব্যবহার করছেন, ডাব্লুপি রকেটের সিডিএন ট্যাব আপনাকে সিডিএন থেকে কোন সামগ্রীটি পরিবেশন করা হবে এবং কোন সাইটের বিষয়বস্তু আপনার সাইটের সার্ভার থেকে পরিবেশন করবে তা নিয়ন্ত্রণে সহায়তা করে। আপনি পারেন:

  • সিডিএন প্রয়োগ করতে কোন ধরণের ফাইলগুলি চয়ন করুন – সমস্ত ফাইল, চিত্র, সিএসএস এবং জাভাস্ক্রিপ্ট, কেবল সিএসএস, কেবল জাভাস্ক্রিপ্ট।
  • সিডিএন এর মাধ্যমে নির্দিষ্ট ফাইলগুলি পরিবেশন করা থেকে বাদ দিন।

আপনি যদি ডাব্লুপি রকেটের সাথে ব্যবহার করার জন্য কোনও সিডিএন পরিষেবা খুঁজছেন, স্ট্যাকপথ একটি ভাল বিকল্প।

Heartbeat control

আপনার ব্রাউজারে যা ঘটে চলেছে তাতে ওয়ার্ডপ্রেস হার্টবিট এপিআই একটি ধ্রুবক “হার্টবিট” এর মাধ্যমে আপনার সার্ভারের সাথে সংযুক্ত থাকে। এটি আপনাকে আপনার কাজের ক্ষতি থেকে রক্ষা করতে অটো-সেভ ড্রাফ্টের মতো প্রচুর সহায়ক কার্যকারিতার জন্য দায়ী।

তবে এটি সর্বদা চালু থাকা এবং “মারধর” করার কারণে এটি আপনার সার্ভারে প্রচুর অনুরোধ প্রেরণ করে, যার ফলে উচ্চ সিপিইউ ব্যবহার এবং প্রতিবন্ধী সার্ভারের কর্মক্ষমতা দেখা দিতে পারে।

যে কারণে, প্রচুর লোক উভয়ই পছন্দ করতে পারেন:

  • হার্টবিট API পুরোপুরি অক্ষম করুন।
  • এখনও কিছু সুবিধা পেতে গিয়ে প্রভাব সীমাবদ্ধ করতে, API কত ঘন ঘন অনুরোধ প্রেরণ করে তা পরিবর্তন করুন।

ডাব্লুপি রকেটের হার্টবিট ট্যাব আপনাকে উভয়ই করতে দেয়:

Built-in add-ons

শেষ অবধি, অ্যাড-অনস ট্যাবটিতে বেশ কয়েকটি ডাব্লুপি রকেটের অন্তর্নির্মিত সংহতগুলি রয়েছে।

ডাব্লুপি রকেটে গুগল অ্যানালিটিক্স এবং ফেসবুক পিক্সেলের জন্য সংহতকরণ রয়েছে যা আপনাকে সেই বোতামের ক্লিকের সাহায্যে স্থানীয়ভাবে এই ট্র্যাকিং স্ক্রিপ্টগুলি হোস্ট করতে দেয়:

ডাব্লুপি রকেট এর জন্য অন্যান্য বিল্ট-ইন অ্যাড-অনগুলিও অন্তর্ভুক্ত করে:

  • বার্নিশ
  • ক্লাউডফ্লেয়ার
  • সুচুরি

উদাহরণস্বরূপ, আপনি যদি ক্লাউডফ্লেয়ার ইন্টিগ্রেশন সক্ষম করেন তবে আপনি একটি নতুন ক্লাউডফ্লেয়ার অঞ্চল পাবেন যেখানে আপনি আপনার সাইটটিকে ক্লাউডফ্লেয়ারের সাথে সংযুক্ত করতে পারবেন এবং আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে কিছু বেসিক সেটিংস নিয়ন্ত্রণ করতে পারবেন। আপনি ক্লাউডফ্লেয়ার ক্যাশেও সাফ করতে সক্ষম হবেন:

Hosting integrations

ইন্টিগ্রেশন অ্যাড-অনগুলির বাইরে, ডাব্লুপি রকেট ডাব্লুপি ইঞ্জিন, কিনস্টা এবং সাইটগ্রাউন্ড সহ বেশ কয়েকটি জনপ্রিয় পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং সরবরাহকারীদের জন্য সংহতকরণ তৈরি করেছে।

অনেক পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্ট ক্যাচিং প্লাগইন নিষিদ্ধ করে কারণ ক্যাশিং প্লাগইনগুলি পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টগুলির সার্ভার-লেভেল ক্যাচিংয়ে হস্তক্ষেপ করে।

যাইহোক, অন্তর্নির্মিত সংহতগুলির কারণে, আপনি এখনও অনেক জনপ্রিয় পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং সরবরাহকারীদের সাথে ডাব্লুপি রকেট ব্যবহার করতে পারেন যা বেশ অনন্য।

WP Rocket pricing information

ডব্লিউপি রকেট তিনটি মূল্যের পরিকল্পনা দেয়। তিনটি পরিকল্পনাই সম্পূর্ণ বৈশিষ্ট্য তালিকা সরবরাহ করে – প্রতিটি পরিকল্পনা সমর্থন করে এমন সাইটগুলির সংখ্যার মধ্যে কেবলমাত্র পার্থক্য।

  • 1 সাইট – 49 ডলার
  • 3 সাইট – 99 ডলার
  • সীমাহীন সাইট – 249 ডলার

তিনটি পরিকল্পনাই আপনাকে এক বছর সমর্থন এবং আপডেট দেয়। এর পরে, আপনার কাছে থাকা প্লাগইনের সংস্করণটি ব্যবহার করা চালিয়ে যেতে পারেন, তবে সমর্থন এবং আপডেটগুলি পেতে চালিয়ে যাওয়ার জন্য আপনাকে পুনর্নবীকরণ করতে হবে। আপনি যদি আপনার লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ার আগে পুনর্নবীকরণ করেন তবে আপনি 30% ছাড় পাবেন।

ডাব্লুপি রকেট 14 দিনের মানি-ফেরতের গ্যারান্টিও দেয়, তাই আপনার ওয়ালেটে কোনও ঝুঁকি নেই।

Final thoughts on WP Rocket

দ্রুত লোডিংয়ের ওয়ার্ডপ্রেস সাইট পাওয়ার একমাত্র উপায় ডাব্লুপি রকেট নয়, তবে এটি আপনার সাইটের গতি বাড়ানোর জন্য সবচেয়ে সুবিধাজনক এবং ব্যবহারকারী-বান্ধব উপায় of

এখানে প্রচুর দুর্দান্ত পারফরম্যান্স প্লাগইন রয়েছে যা আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটকে দ্রুত লোড করতে ব্যবহার করতে পারেন।

যাইহোক, তারা সাধারণত একটি টুকরোয়াল পদ্ধতির প্রস্তাব রাখে – একটি পৃষ্ঠার ক্যাচিংয়ের জন্য একটি প্লাগইন, অন্যটি মিনিফিকেশনের জন্য, অন্যটি অলস লোডিংয়ের জন্য ইত্যাদি That যা জিনিসগুলিকে কিছুটা জটিল এবং বজায় রাখা আরও শক্ত করে তোলে।

ডাব্লুপি রকেটটি অনন্য যে এটি সুবিধাজনক, ব্যবহারকারী-বান্ধব ড্যাশবোর্ডে একটি ছাদের নীচে এই সমস্ত কার্য সম্পাদনের টিপস একত্রিত করে। একসাথে কাজ করার জন্য সবকিছু ইতিমধ্যে নির্মিত এবং ভবিষ্যতে আপনার কেবলমাত্র একটি প্লাগইন আপডেট করতে হবে।

সুতরাং আপনি যদি সময়, সুবিধার্থে এবং সরলতার জন্য অর্থ প্রদান করতে রাজি হন তবে আমার মনে হয় ডাব্লুপি রকেটের জন্য 49 ডলার ব্যয় করা উপযুক্ত।

অন্যদিকে, আপনি যদি একটি ঝাঁকুনি বাজেটে থাকেন এবং আপনার নিজের বিনামূল্যে পারফরম্যান্স প্লাগইন স্ট্যাকটি তৈরি করতে কিছু কনুই গ্রিজ লাগাতে ইচ্ছুক হন, এটিও একটি কার্যকর উপায় এবং আপনি অবশ্যই দ্রুত-লোডিং ওয়ার্ডপ্রেস পেতে পারেন স্রেফ বিনামূল্যে প্লাগইন সহ সাইট।

আপনার প্রয়োজনগুলি সর্বোত্তমভাবে পূরণ করে এমন পদ্ধতির চয়ন করুন এবং দ্রুত ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট উপভোগ করুন!

Admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *