How To Find Clients For Your Freelance Blogging Business

আমাকে এটা জিজ্ঞাস করতে দাও:

আপনি যখন প্রথম ব্লগিং শুরু করেছিলেন, আপনার ব্লগ থেকে অর্থোপার্জন কি কখনও আপনার মনকে অতিক্রম করেছে?

হয়তো না.

অনেক নতুন ব্লগার ব্লগিংকে কেবল শখ হিসাবে দেখেন। এটি যতক্ষণ না তারা একটি শালীন পরিমাণ ট্র্যাফিক তৈরি করে এবং অনুগত নিম্নলিখিতগুলির বিকাশ করে তারা এমনকি তাদের ব্লগকে নগদীকরণ বিবেচনা করে না।

কারও কারও কাছে এই যাত্রাটি অত্যন্ত সফল হিসাবে প্রমাণিত হয়েছে, তবে আমাদের অনেকের পক্ষে অনুমোদিত সংস্থা, গুগল অ্যাডসেন্সের মতো বিজ্ঞাপনের প্ল্যাটফর্মগুলি বা আপনার নিজস্ব পণ্য বিক্রি করা বেশ উপযুক্ত

তবে সত্যটি হ’ল আপনি আপনার ব্লগ থেকে অর্থোপার্জন শুরু করতে 6 মাসেরও বেশি সময় নিতে পারে।

সুতরাং, একজন ব্লগার কী করতে হবে? একজন ব্লগার হিসাবে আপনি সম্ভবত লেখাগুলি উপভোগ করেছেন তাই কিছু নগদ উপার্জন এবং লাভজনক ব্যবসা করার একটি দ্রুত উপায় হ’ল ফ্রিল্যান্স ব্লগিং।

সংক্ষেপে, আপনি অন্য ব্লগের জন্য লেখার জন্য অর্থ প্রদান করবেন। এটা কত মহান?

লিড জেনারেশন এবং ট্র্যাফিক বৃদ্ধিতে সহায়তার জন্য অনেকগুলি ব্যবসায়ের বাইরে কন্টেন্ট লেখক, ব্লগ লেখক, কপিরাইটার – আপনার নাম – এটির নাম দরকার।

এবং ফ্রিল্যান্স ব্লগিং সম্পর্কে যা দুর্দান্ত তা হল আপনাকে অর্থ প্রদানের জন্য 6 মাস অপেক্ষা করতে হবে না; আপনি প্রায় কয়েক সপ্তাহের মধ্যেই আপনার প্রথম অর্থ প্রদান করতে পারেন।

এখন, আসল প্রশ্নটি হ’ল আপনি কোথায় ফ্রিল্যান্স ব্লগিং ক্লায়েন্ট পাবেন?

আমি এক বছরের বেশি সময় ধরে ফ্রিল্যান্স ব্লগিং করছি এবং লাভজনক ফ্রিল্যান্স ব্লগিং ক্লায়েন্টদের অবতরণের জন্য আমি তিনটি অত্যন্ত সফল উপায় পেয়েছি।

এটি করার জন্য আপনার সাংবাদিকতার ডিগ্রি – বা এমনকি আনুষ্ঠানিক লেখার অভিজ্ঞতা দরকার নেই।

সত্য সত্য, আপনার এমনকি একটি ব্লগের প্রয়োজন নেই।

আপনার যা প্রয়োজন তা লেখার অনুরাগ, অনলাইনের দর্শকদের জন্য কীভাবে লিখতে হবে তা জানার জন্য, শিখার অনুপ্রেরণা এবং সেখানে বাইরে গিয়ে ফ্রিল্যান্সিং শুরু করার দৃ .় সংকল্প।

কীভাবে শুরু করবেন তা এখানে:

1. Freelance blogging job boards

সোর্স ব্লগিং জিগের অন্যতম সহজ উপায় হল একটি জব বোর্ডে যাওয়া। দুটি ধরণের বোর্ড রয়েছে – বিনামূল্যে এবং অর্থ প্রদান করা paid

ফ্রি জব বোর্ডগুলি সাধারণত ব্লগার এবং ফ্রিল্যান্স লেখকদের (বা সত্যিই যে কেউ) ব্রাউজ করার জন্য বিনামূল্যে, তবে তারা সাধারণত কোনও চাকরির বিজ্ঞাপন দেওয়ার জন্য একটি চার্জ নেয়।

ফ্রি জব বোর্ডগুলি প্রতিযোগিতামূলক হতে পারে কারণ প্রতিটি ব্লগার এবং ফ্রিল্যান্স লেখক তাদের সম্পর্কে জানেন তবে আপনার কাছে এখনও একটি গিগ অবতরণের একটি দুর্দান্ত সুযোগ রয়েছে যদি আপনি:

  • বিজ্ঞাপনটি যতটা সম্ভব প্রকাশিত তারিখের নিকটে জবাব দিন। আপনি যদি দু’ দিনের বেশি পুরানো কোনও বিজ্ঞাপনে প্রতিক্রিয়া জানান তবে আপনি সাধারণত একটি গিগ অবতরণ করতে পারবেন না।
  • আপনার দক্ষতা এবং প্রাসঙ্গিক অতিথি পোস্টগুলি বা নমুনাগুলি দেখিয়ে আপনার পিচ ইমেলের সাথে তাদের বাহ করুন।
  • বিজ্ঞাপন পোস্টকারী সংস্থা বা ব্লগার সম্পর্কে আপনার গবেষণা হয়েছে? এর অর্থ আপনি তাদের সাইটটি পরিদর্শন করেছেন, তাদের সামগ্রীটি পড়েছেন এবং তাদের ব্র্যান্ডের সাথে পরিচিত হয়েছেন

আমি নীচে কয়েকটি নির্দিষ্ট জব বোর্ড তালিকাভুক্ত করেছি, তবে আমরা ফ্রিল্যান্স জব সাইটগুলিতে নিবেদিত একটি সম্পূর্ণ নিবন্ধ পেয়েছি। এটি একটি পড়তে ভুলবেন না।

1. ProBlogger

প্রোব্লগার সম্ভবত ফ্রিল্যান্স ব্লগারদের জন্য সর্বাধিক জনপ্রিয় জব বোর্ড out কাজের মান উচ্চ – বেশিরভাগ কাজের বিজ্ঞাপনগুলিতে গড়ে 800-শব্দের পোস্টের জন্য 25 থেকে $ 50 এর মধ্যে প্রারম্ভিক বেতন দেওয়া হয় – এবং প্রতিদিন নতুন তালিকা থাকে ফটোগ্রাফি ব্লগিং থেকে শুরু করে কোনও ভাইরাল ব্লগের জন্য এমনকি ফ্যাশন ফ্রিল্যান্স রাইটিং জবস পর্যন্ত নিউজ লেখার খবর পাওয়া যায়।

2. BloggingPro

প্রোব্লগার সম্ভবত ফ্রিল্যান্স ব্লগারদের জন্য সর্বাধিক জনপ্রিয় জব বোর্ড out কাজের মান উচ্চ – বেশিরভাগ কাজের বিজ্ঞাপনগুলিতে গড়ে 800-শব্দের পোস্টের জন্য 25 থেকে $ 50 এর মধ্যে প্রারম্ভিক বেতন দেওয়া হয় – এবং প্রতিদিন নতুন তালিকা থাকে ফটোগ্রাফি ব্লগিং থেকে শুরু করে কোনও ভাইরাল ব্লগের জন্য এমনকি ফ্যাশন ফ্রিল্যান্স রাইটিং জবস পর্যন্ত নিউজ লেখার খবর পাওয়া যায় …

আপনি যদি আরও বেশি করে খেলার ক্ষেত্রটি সংকীর্ণ করতে চান তবে কোনও বেতনভুক্ত কাজের বোর্ড বিবেচনা করুন। ব্লগারদের জন্য একটি জনপ্রিয় বেতনযুক্ত চাকরি বোর্ড হ’ল টম এওয়ার্স ব্লগ জব বোর্ডকে প্রদত্ত।

টমের একটি উত্সর্গীকৃত দল রয়েছে যা ইন্টারনেটের ক্রুটিং কাজের তালিকাগুলি স্কোর করে যা আপনি সাধারণত ফ্রি জব বোর্ডগুলিতে দেখেন না। এটি একটি নতুন ফ্রিল্যান্স ব্লগার যিনি তাদের পায়ের আঙ্গুলগুলি লেখার জন্য বেতন দেওয়ার জন্য ডুবিয়ে রাখতে চান তার পক্ষে দুর্দান্ত চাকরির বোর্ড। বেশিরভাগ কাজের বিজ্ঞাপনগুলি ব্লগিং করছে জিগ – বেতন স্কেলের নীচের প্রান্তে – বিভিন্ন কুলুঙ্গির জন্য।

2. Social media

ফ্রিল্যান্স ব্লগিং কাজের জন্য সোশ্যাল মিডিয়া সোনার খনি হতে পারে। আপনার শিল্পে প্রভাবশালী এবং অন্যান্য ব্লগারদের সাথে যদি আপনার একটি সক্রিয় সামাজিক মিডিয়া উপস্থিতি এবং নেটওয়ার্ক থাকে তবে আপনার পেইড ব্লগিং জিগগুলি অবতরণ করার সহজ সময় থাকা উচিত should

দুটি জায়গা যা আমাকে ফ্রিল্যান্সের কাজ দিয়েছিল তা হ’ল টুইটার এবং লিঙ্কডইন।

Twitter

একটি ব্লগিং গিগ অবতরণ করার জন্য আপনার টুইটার প্রোফাইলটিকে অনুকূলিত করার কয়েকটি সহজ উপায় রয়েছে।

  • আপনার বায়ো পূরণ করুন – আপনার ছবির নীচে নিজের সম্পর্কে কথা বলার জন্য একটি জায়গা রয়েছে। আপনি একটি “ভাড়ার জন্য ফ্রিল্যান্স ব্লগার” বা এর মতো অন্য কিছু উল্লেখ করুন। আপনি ব্যক্তিগত বিবরণ, আপনার কুলুঙ্গি, প্রাসঙ্গিক হ্যাশট্যাগ, অন্যান্য সাইট এবং যোগাযোগের তথ্য অন্তর্ভুক্ত করতে পারেন। উদাহরণস্বরূপ, এখানে ডেভিড হার্টশোর্নের বায়ো রয়েছে:

  • আপনার বিজ্ঞাপনটি পিন করুন – টুইট করুন যে আপনি ফ্রিল্যান্স লেখার জন্য আগ্রহী একজন ব্লগার। তারপরে আপনি নতুন নতুন দর্শকদের পক্ষে আপনি কী অফার করছেন তা সহজেই আপনার প্রোফাইলটিতে এই টুইটটিকে পিন করতে পারেন। আমারটা এখানে:

  • টুইটারের হ্যান্ডলগুলি পোস্ট করার কাজগুলি অনুসরণ করুন – এখানে ফ্রিল্যান্স রাইটিং জিগগুলি নিয়মিতভাবে পোস্ট করা হ’ল: @TweeLanceWriter, @ jjobs_tweets, @Writing_Gigs, @writ_jobs, এবং @ ফ্রিল্যান্সডব্লুজেজে
  • আপনার অনুগামী তালিকা তৈরি করুন – অন্যান্য ব্লগার এবং লেখকদের পাশাপাশি আপনার কুলুঙ্গির প্রভাবককে অনুসরণ করুন। কিছু জনপ্রিয় ফ্রিল্যান্স ব্লগার হলেন: @sophielizard and @TiceWrites। আপনার কুলুঙ্গির ক্ষুদ্র ব্যবসায়ের মালিক, উদ্যোক্তা, স্টার্টআপস, ওয়েব ডিজাইন সংস্থাগুলি এবং এমনকি স্থানীয় সংস্থাগুলির মতো সম্ভাব্য ক্লায়েন্টকে অনুসরণ করাও এটি একটি ভাল ধারণা।

LinkedIn

লিংকডইন ফ্রিল্যান্স ব্লগিং জিগগুলি অবতরণের জন্য একটি জনপ্রিয় জায়গা। লেখার কাজগুলিকে আকর্ষণ করার জন্য আপনার প্রোফাইলটিকে টুইট করার জন্য এখানে চারটি উপায়।

  • আপনার প্রোফাইল পূরণ করুন – যেমন আপনি আপনার টুইটার প্রোফাইলের জন্য করেন ঠিক তেমনি আপনি ফ্রিল্যান্স ব্লগিং কাজের জন্য উপলব্ধ বলে উল্লেখ করুন। “ভাড়া রাখার জন্য” ব্যবহার করে, সম্ভাবনাগুলি আপনাকে ফ্রিল্যান্সের কাজ খুঁজছেন তা জানাতে কৌশলটি মনে হচ্ছে। আপনার সংক্ষিপ্তসারগুলিতে, আপনার কুলুঙ্গি এবং আপনি কী ধরনের সামগ্রীতে লিখতে চান তা উল্লেখ করুন (ব্লগ পোস্ট, ইমেল, নিবন্ধ, সাদা কাগজপত্র…)।
  • আপনার নমুনার কাজটি দেখান – লিংকডইন হ’ল আপনার অনলাইন রেজুমু, তাই অন্যদের দেখার জন্য আপনার সেরা অতিথি পোস্ট এবং ব্যক্তিগত ব্লগ পোস্টগুলি দেখান। একবার আপনি কিছু প্রদেয় জিগগুলি অবতরণ করার পরে, সেই পোস্টগুলি অন্তর্ভুক্ত করুন (যদি তারা ভূত লিখিত না হয়)।

  • ফ্রিল্যান্স ব্লগিংয়ের সুযোগগুলি অনুসন্ধান করুন – লিংকডইনটিতে কাজের সন্ধানের ফাংশন রয়েছে। “ফ্রিল্যান্স লেখক,” “ফ্রিল্যান্স ব্লগার” “ফ্রিল্যান্স রাইটিং” বা “ফ্রিল্যান্স কপিরাইটার” এর মতো অনুসন্ধান কোয়েরি ব্যবহার করে গিগগুলি সন্ধান করুন।
  • অন্যান্য ফ্রিল্যান্সারদের সাথে সংযোগ স্থাপন করুন – অন্যান্য ফ্রিল্যান্স ব্লগার এবং লেখকদের সাথে সংযোগ শুরু করুন। আপনার কুলুঙ্গিতে লেখকদের একটি নেটওয়ার্ক বিকাশ করুন। কখনও কখনও এগুলি কাজের সাথে জড়িত হতে পারে এবং আপনি যদি তাদের রেফারেলের সংক্ষিপ্ত তালিকায় থাকেন তবে তারা সম্ভবত সম্ভাব্য গিগের জন্য আপনার সাথে যোগাযোগ করতে পারে।

3. Warm outreach

ফ্রিল্যান্স কাজের অবতরণ করার সর্বোত্তম উপায়গুলির মধ্যে একটি হল নেটওয়ার্কিং এবং প্রভাবশালী এবং অন্যান্য ব্লগারদের রাডারকে অর্থবহ সংযোগ তৈরির জন্য চালানো।

একজন জনপ্রিয় ব্লগারের সাথে মূল্যবান সম্পর্ক লালন করতে সাধারণত সময় লাগে। কেবল তাদের ব্লগ পোস্টগুলি ভাগ করে নেওয়া তাদের পক্ষে সত্যিকারভাবে খেয়াল করার জন্য পর্যাপ্ত নয়।

কোনও ব্লগিং গিগ অবতরণের অভিপ্রায় নিয়ে কোনও সম্ভাব্য ক্লায়েন্টের সাথে কীভাবে সংযোগ স্থাপন করা যায় সে সম্পর্কে এখানে একটি চার-পদক্ষেপের পদ্ধতি রয়েছে is

1. Comment consistently

যদি এমন কোনও ব্লগ থাকে যার জন্য আপনি লিখতে চান – এবং এটি লেখকদের নিয়োগ দেয় – আকর্ষক মন্তব্যগুলি ছেড়ে যেতে শুরু করুন। আপনার মন্তব্য কথোপকথনে যোগ করেছে তা নিশ্চিত করুন। আপনি সিটিএতে প্রতিক্রিয়া জানাতে পারেন বা আপনার মতামত যুক্ত করে বা অতিরিক্ত টিপস সরবরাহ করে পোস্টে যুক্ত করতে পারেন।

ভাল ব্লগের মালিকরা তাদের মন্তব্যগুলি পড়ার এবং তাদের পাঠকদের সাথে সম্পর্ক বিকাশের উপায় হিসাবে তারা যথাসাধ্য সাড়া দেওয়ার চেষ্টা করে।

সুতরাং, প্রকৃতপক্ষে কোনও প্রভাব ফেলতে, পোস্টের সাথে সম্পর্কিত এমন চিন্তাশীল মন্তব্য সরবরাহ করুন এবং লক্ষ্য করার জন্য ধারাবাহিকভাবে মন্তব্য করুন।

2. Follow them

ব্লগের মালিক এবং সম্ভাবনাগুলি তাদের ব্লগে সর্বদা হ্যাং থাকে না; এগুলি প্রায়শই নেটওয়ার্কিং এবং সোশ্যাল মিডিয়ায় নিযুক্ত থাকতে দেখা যায়।

আপনার উষ্ণ প্রচারের অংশ হিসাবে, আপনি টুইটার এবং ফেসবুকে কাজ করতে চান এমন ব্লগারদের অনুসরণ করা শুরু করুন। তাদের যদি পিন্টারেস্ট, Google+ বা লিংকডইন প্রোফাইল থাকে তবে এগিয়ে যান এবং সেইগুলি প্ল্যাটফর্মগুলিতে তাদের সাথে সংযুক্ত হন।

এখন, কেবলমাত্র আপনি তাদের অনুসরণ করেছেন, এর অর্থ এই নয় যে তারা আপনাকে অনুসরণ করবে। প্রভাবশালী, উদ্যোক্তা এবং অন্যান্য জনপ্রিয় ব্লগাররা কারা অনুসরণ করে সেগুলি বেছে বেছে বেছে নিতে পারে। তবে, যদি আপনার আউটরিচের প্রচেষ্টা স্পষ্ট হয় তবে তারা আপনাকে অনুসরণ করতে পারে।

3. Engage a blogger or prospect by sharing, replying and posting

আপনি যে সম্ভাবনাগুলির সাথে সংযোগ স্থাপন করতে চান সেগুলি সম্ভবত আপনি জানেন না। সুতরাং, এই মুহুর্তে, তাদের ব্লগ থেকে পোস্টগুলি ভাগ করা শুরু করুন।

টুইটার বা ফেসবুকে ভাগ করে নেওয়া তাদের প্রোফাইলে বিজ্ঞপ্তি উপস্থিত করে। আপনার নাম এবং চিত্র প্রদর্শিত হওয়ায় এটি আপনার পক্ষে দুর্দান্ত, কারণ আপনার দুজনের মধ্যে আরও দৃ connection় সংযোগ তৈরি হয়েছে।

টুইট, ফেসবুক বা Google+ পোস্টে জবাব দিয়ে একটি কথোপকথন শুরু করুন। আপনার কুলুঙ্গিতে আপনার জ্ঞান এবং ব্যক্তিত্বের সাথে আপনার সহজ-সহজ-লাভ-প্রাপ্ত সম্ভাবনাটি দেখান।

পরিশেষে, কোনও সম্ভাবনার রাডার পাওয়ার একটি উপায় হ’ল আপনার ব্লগে থাকা পোস্টগুলিতে লিঙ্ক করা বা সেগুলি আপনার পোস্টে উল্লেখ করা। সম্ভবত, আপনি যদি কোনও রাউন্ডআপ পোস্ট করছেন, বরফ ভাঙার এবং সম্পর্ক শুরু করার উপায় হিসাবে অবদানের জন্য কোনও সম্ভাবনা বলুন।

4. Ask about work

আপনার সম্ভাবনাগুলি উষ্ণ করার জন্য আপনি তাদের পোস্টগুলিতে মন্তব্য করে, তাদের অনুসরণ করে এবং সোশ্যাল মিডিয়ায় তাদের সাথে যুক্ত হয়ে কিছু সময় ব্যয় করেছেন।

এখন যেহেতু তারা উত্তপ্ত হয়ে গেছে এগিয়ে যান এবং কোনও সম্ভাব্য ব্লগিং গিগ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ইমেল বা বার্তা প্রেরণ করুন। আপনার বার্তাটি খসড়া করার সময় এখানে কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে:

  • আপনার সম্পর্কের কথা উল্লেখ করুন
  • আপনি যে কারণে এবং কেন অনুরূপ ব্লগ পোস্টটি তালিকাবদ্ধ করুন
  • তাদের ব্লগ বা সাফল্য প্রশংসা
  • তারা কখনও ব্লগার নিয়োগ করে কিনা তা জিজ্ঞাসা করতে নেতৃত্ব দিন
  • তাদের জন্য লেখার আগ্রহ এবং আপনি যে একজন অনুরাগী তা উল্লেখ করুন

অর্থবহ সম্পর্ক তৈরির পরে কোনও বার্তা প্রেরণ করা নিজেকে নিজেকে বাইরে রাখার একটি দুর্দান্ত উপায়। এটি লাভজনক ব্লগিং গিগের শুরু হতে পারে।

Wrapping it up

আপনার ব্লগ থেকে আয় করার অনেকগুলি উপায় রয়েছে; আপনার ব্লগে সরাসরি নগদীকরণ না করা সত্ত্বেও, আপনার ফ্রিল্যান্স ব্লগিং পরিষেবাগুলি সরবরাহ করা একটি দ্রুত এবং লাভজনক উপায়।

মানসম্পন্ন পোস্ট এবং অনুগত অনুগামীদের সাথে একটি সামাজিকভাবে চালিত ব্লগ থাকা সম্ভাবনাগুলি আপনাকে খুঁজে পেতে সহায়তা করতে পারে, সম্ভবত আপনাকে নিজেকে সেখানে বাইরে রেখে তাদের খুঁজে পেতে হবে।

জব বোর্ডগুলি দেখে, সোশ্যাল মিডিয়ায় আপনার উপস্থিতি অনুকূল করে এবং সেই মূল সম্পর্কগুলি তৈরির জন্য কাজ করে, আপনার জন্য সঠিক ব্লগিং গিগটি খুঁজে পেতে আপনার কোনও সমস্যা হবে না।

About the author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *