How To Engage Blog Readers Year Round With Content Themes

আপনার ব্লগটিকে তাজা সামগ্রী সহ সক্রিয় রাখা তার নিজের পক্ষে যথেষ্ট শক্ত। আপনি যখন টসটি টাসলেন যে আপনার ব্লগকে যা যা প্রয়োজন তা হল একটি সক্রিয় শ্রোতা, জিনিসগুলি সত্যিই দ্রুত হয়ে উঠতে পারে।

জৈব অনুসন্ধান, সামাজিক মিডিয়া বিপণন এবং বিজ্ঞাপনগুলির মাধ্যমে পোস্টের পরে পোস্ট প্রকাশ করা এবং ট্রাফিক অর্জন করা কেবল যথেষ্ট নয়। যদি আপনার পাঠকরা আপনার পোস্টগুলির সাথে জড়িত হয়ে পদক্ষেপ না নিচ্ছে তবে সেই সমস্ত কাজ এবং ট্র্যাফিকের অর্থ কিছুই নয়।

আপনার ব্লগে পাঠকের ব্যস্ততা বাড়ানোর বিভিন্ন উপায় রয়েছে। এই পোস্টে, আমরা একটি অনন্য পদ্ধতিতে ফোকাস করতে যাচ্ছি যা আপনার সম্পাদকীয় ক্যালেন্ডারে বিষয়বস্তু থিমগুলির চারদিকে কেন্দ্রিক জড়িত।

আমরা আপনার সম্পাদকীয় ক্যালেন্ডারটি এভাবে সেট আপ করার জন্য আমরা যে পদক্ষেপগুলি গ্রহণ করব তা coverেকে রাখব। পাঠকদের আরও বেশি জড়িত করার জন্য কীভাবে এই কয়েক ধাপ এগিয়ে নেওয়া যায় সে সম্পর্কে আমরা কয়েকটি টিপস সরবরাহ করব।

আসুন বিষয়বস্তু থিমগুলি নির্ধারণ করে এবং তারা কীভাবে আপনাকে ব্লগ পাঠকদের জড়িত করতে সহায়তা করবে

What are content themes?

একটি বিষয়বস্তু থিম হ’ল একটি বিস্তৃত বিষয় যা আপনি প্রকাশিত অনুক্রমিক ব্লগ পোস্টগুলির একটি সিরিজ।

মূলত, আপনি একটি নির্দিষ্ট সময়ের জন্য ফোকাস করার জন্য একটি বিষয় বেছে নেন, যেমন এক সপ্তাহ বা পুরো মাস month সেই সময়ে আপনি প্রকাশিত প্রায় প্রতিটি পোস্টে সেই বিষয়টিতে একরকম বা অন্য কোনও দিকে ফোকাস করা উচিত।

ধরা যাক আপনার একটি আর্ট ব্লগ রয়েছে এবং আপনি আপনার থিমগুলির একটি হিসাবে জলরঙের চিত্র আঁকেন। এই থিমটি সক্রিয় থাকাকালীন আপনি প্রকাশ করতে পারেন এমন কয়েকটি পোস্টের মধ্যে “প্রাথমিকদের জন্য 5 টি সেরা জলরঙের রঙের রঙের সেটগুলি”, “জলছবিযুক্ত ব্রাশগুলি আপনার হওয়া দরকার” এবং “জলরঙের সাথে গাছগুলি কীভাবে আঁকবেন” এই জাতীয় বিষয় অন্তর্ভুক্ত করতে পারে।

Real-world examples of themes

আসুন এক বিশাল জনগোষ্ঠীর লোকদের জড়িত করার জন্য ডিজাইন করা থিমগুলির কয়েকটি বাস্তব-বিশ্বের উদাহরণগুলি একবার দেখে নেওয়া যাক। উদাহরণস্বরূপ, প্যাট ফ্লাইন নিন। তিনি তার ব্লগে সর্বদা থিম ব্যবহার করেন না, তবে আপনি স্পষ্টভাবে দেখতে পাচ্ছেন যে নভেম্বর 2017 সালে তিনি প্রকাশিত বেশিরভাগ সামগ্রী কীভাবে অনুমোদিত বিপণনে মনোনিবেশ করেছিল।

বড়দিনের ইভেন্টের 12 বা 25 দিনের থিমগুলিও। এগুলি প্রকৃতপক্ষে বিদ্যমান সর্বাধিক ব্যবহৃত থিমগুলির একটি।

এলেন তার টক শোতে প্রতিবছর বড়দিনের 12 দিন বলে একটি অনুষ্ঠানের আয়োজন করে যেখানে সে ডিসেম্বর মাসে 12 টি বিভিন্ন দিনে শ্রোতা সদস্যদের এবং কয়েকজন ভাগ্যবান হোম দর্শকদের উপহার দেয়। কয়েকটি টেলিভিশন চ্যানেল ক্রিসমাসের 12 বা 25 দিনের প্রতিটি জন্য একটি ক্রিসমাস সিনেমা প্রচার করতে ইভেন্টটি ব্যবহার করে।

কিছু থিম চ্যালেঞ্জকে কেন্দ্র করে। উদাহরণস্বরূপ, মুভেম্বার নিন। সারা বিশ্বের পুরুষেরা নভেম্বরের মাসটি পরিষ্কার-কাঁচা মুখের সাথে লাথি দেয় এবং মাসের বাকী অংশের জন্য শেভ না করার শপথ করে। তাদের কুরুচিপূর্ণ মুখ এবং জঞ্জাল দাড়ি প্রতীকী অঙ্গভঙ্গি যা পুরুষদের স্বাস্থ্যের জন্য সচেতনতা বাড়ায়।

ইঙ্কটোবার হ’ল আরেকটি চ্যালেঞ্জ-কেন্দ্রিক থিম। অক্টোবর মাস জুড়ে বিশ্বজুড়ে শিল্পীরা প্রতিদিন একটি কালি ভিত্তিক অঙ্কন তৈরি করে নিজেকে এবং একে অপরকে চ্যালেঞ্জ জানায়।

How do content themes engage readers?

সামগ্রী থিমগুলি ব্লগ পাঠকদের তিনটি প্রধান উপায়ে জড়িত readers প্রারম্ভিকদের জন্য, তারা আপনার ব্লগকে সামগ্রিকভাবে অনুসরণ করা আরও সহজ করে।

আসুন সেই আর্ট ব্লগটিকে আবার উদাহরণ হিসাবে ব্যবহার করি। বেশিরভাগ ব্লগার জনপ্রিয়তা, প্রতিযোগিতা এবং তাদের নিজস্ব আগ্রহের ভিত্তিতে বিষয়গুলি বেছে নেন। আর্ট ব্লগের সাথে, এর অর্থ সম্ভবত এক সপ্তাহে জলরঙে একটি পোস্ট এবং পরের দিকে তেল চিত্রের উপরে একটি পোস্ট প্রকাশ করা হবে।

অবশ্যই, তারা এখনও আকর্ষণীয় বিষয় যা ব্লগকে একইভাবে বাড়িয়ে তুলবে, তবে তাদের পাঠকরা সম্ভবত আরও একটি ধারাবাহিক প্রবাহ উপভোগ করবেন যা তাদের শিল্পের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

এই ধারাবাহিক প্রবাহ আমাকে আমার পরবর্তী পয়েন্টে নিয়ে যায়। যদি আপনার পোস্টগুলি সম্পর্কিত হয় এবং একে অপরের থেকে পিগিগ্যাক বন্ধ হয়ে যায় তবে আপনার পাঠককে পরবর্তী সপ্তাহগুলিতে প্রকাশিত পরবর্তী পোস্টগুলির জন্য ফিরে আসার আরও অনেক কারণ রয়েছে।

শেষ অবধি, থিমগুলি আপনাকে আপনার পাঠকদের অংশ গ্রহণ এবং পৌঁছানোর জন্য চ্যালেঞ্জ বা লক্ষ্য তৈরি করতে দেয়। তারা তাদের অগ্রগতি রিপোর্ট করতে এবং আপনার এবং অন্যান্য পাঠকদের চ্যালেঞ্জগুলি কীভাবে সামনে আসছে তা দেখতে ফিরে আসতে থাকবে।

আপনার ব্লগ থেকে একটি সম্প্রদায় তৈরি করা আপনি একটি ধারাবাহিক ভিত্তিতে ব্লগ পাঠকদের জড়িত করতে পারেন এমন সবচেয়ে কার্যকর উপায়।

Identifying your target audience

বিষয়বস্তু থিমগুলির সাথে সাফল্যের প্রথম পদক্ষেপটি আপনার টার্গেট শ্রোতাদের সনাক্ত করা। আপনি যখন নিজের ব্লগ শুরু করেছিলেন তখন ফিরে আসা উচিত This যদি তা না হয় তবে এখনই এটি সম্পন্ন করার উপযুক্ত সময়।

আপনি কাদের জন্য সামগ্রী তৈরি করছেন তা ভেবে দেখুন। আপনি শিক্ষাগুরু শিল্পীদের জন্য তৈরি করা সামগ্রী এবং অভিজ্ঞদের জন্য আপনি কী তৈরি করবেন তার মধ্যে একদম পার্থক্য রয়েছে।

আপনি যদি আপনার বিষয়বস্তু তৈরির পরিকল্পনা করার আগে আপনার লক্ষ্যবস্তু শ্রোতাদের সনাক্ত করেন তবে আপনি কাকে বিষয়বস্তু তৈরি করছেন তা শনাক্ত করার কারণে কোন বিষয়গুলিতে ফোকাস করতে হবে তা আপনি ঠিকই জানবেন।

আপনার যদি ইতিমধ্যে একটি সক্রিয় ব্লগ থাকে তবে আপনার শ্রোতাদের মধ্যে ইতিমধ্যে বিদ্যমান ব্যক্তিদের সম্পর্কে আরও ভাল ধারণা পেতে একটি সংক্ষিপ্ত জরিপ চালানোর চেষ্টা করুন।

Finding your target audience’s biggest problems

আপনি কাদের জন্য বিষয়বস্তু তৈরি করবেন তা একবার জানতে পারলে কোন বিষয়গুলিতে ফোকাস করা উচিত তা আপনাকে বের করতে হবে। আপনার টার্গেট শ্রোতাদের সবচেয়ে বড় সমস্যা ছাড়া আর তাকানোর দরকার নেই।

সর্বাধিক সফল ব্যবসা তাদের গ্রাহকদের সমস্যার সমাধান দেয়। আপনার কাজটি হ’ল আপনার টার্গেট শ্রোতার সবচেয়ে বড় সমস্যাগুলি কী এবং তা সমাধানের উপায় নিয়ে আসা।

এটি করার জন্য বিভিন্ন উপায় রয়েছে। সবচেয়ে কার্যকর উপায়ে তাদের সরাসরি জিজ্ঞাসা করা বা আপনার মন্তব্য বিভাগে, ইনবক্স এবং সরাসরি বার্তাগুলিতে আপনাকে জিজ্ঞাসা করা প্রশ্নগুলিতে ধারাবাহিকতা সন্ধান করা অন্তর্ভুক্ত।

ফোরাম, কোওড়া এবং রেডডিট দেখে আপনি আপনার দর্শকের বাইরেও দেখতে পারেন। মূলশব্দ গবেষণাকেও ছাড় করবেন না। আপনি সেভাবে অনেকগুলি টপিক আইডিয়া পেতে পারেন।

আপনার দর্শকদের সবচেয়ে বড় ব্যথা পয়েন্টগুলি সন্ধান করার জন্য আমাদের কাছে একটি সম্পূর্ণ পোস্ট নিবেদিত। আপনার যদি আরও কিছু দিকনির্দেশনার প্রয়োজন হয় তবে এটি পরীক্ষা করে দেখুন।

আপনার শ্রোতার সবচেয়ে বড় ব্যথা পয়েন্টগুলি খুঁজে পেতে আপনি কোন পদ্ধতি ব্যবহার করেন তা নির্বিশেষে, প্রতিটি ব্যথার পয়েন্টের উল্লেখের সময়টি লক্ষ্য রাখার বিষয়ে নিশ্চিত হন।

Solving your audience’s problems with monthly content themes

আমরা এই টিউটোরিয়ালটির উদ্দেশ্যে মাসিক সামগ্রীর থিমগুলিতে ফোকাস করব। আপনি যদি পুরো বছরের জন্য আপনার সম্পাদকীয় ক্যালেন্ডার পরিকল্পনা করে থাকেন তবে এর অর্থ আপনার ফোকাস করার জন্য 12 টি বিষয় খুঁজে বের করতে হবে। এর পরিবর্তে, এর অর্থ হল আপনার শ্রোতার 12 টি সবচেয়ে বড় ব্যথা পয়েন্ট finding

আপনার দর্শকদের সবচেয়ে বড় ব্যথা পয়েন্টগুলি সন্ধানের জন্য আমরা প্রস্তাবিত পদ্ধতিগুলি ব্যবহার করে শুরু করুন। বিষয়টিতে আমাদের পোস্ট আপনাকে চেষ্টা করার জন্য ছয়টি পদ্ধতি তালিকাভুক্ত করে। চূড়ান্ত পদ্ধতিটি অর্জনের সময়টির মধ্যে আপনার মোটামুটি বড় তালিকা থাকা উচিত।

একবার আপনি এটি করার পরে, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে গাইড হিসাবে আপনার সামগ্রীর থিমগুলি ব্যবহার করে সারা বছর সামগ্রীর রূপরেখা তৈরি করতে সক্ষম হবেন:

  • বছরের জন্য আপনার 12 ফোকাস পয়েন্ট সন্ধান করুন।
  • প্রতিটি ফোকাস পয়েন্টে একটি লক্ষ্য বরাদ্দ করুন।
  • প্রতিটি লক্ষ্যের একটি পথের বাহ্যরেখা রাখুন।
  • বছরের জন্য আপনার সম্পাদকীয় ক্যালেন্ডার পূরণ করতে এই পাথগুলি ব্যবহার করুন।

আসুন এর প্রতিটিটির উপর বিস্তারিত আলোচনা করা যাক।

Finding your 12 focus points

আপনার টার্গেট দর্শকদের এই মুহুর্তে যে 12 টি শীর্ষস্থানীয় সমস্যার মুখোমুখি হচ্ছে সেগুলি নীচে আপনার তালিকাটি ভেঙে শুরু করুন। এটি নির্ধারণের সর্বাধিক কার্যকর উপায়টি নির্দিষ্ট ব্যথার পয়েন্টগুলির সংখ্যা উল্লেখ করে।

আপনি যদি তাল মিলিয়ে না রাখেন তবে পরিবর্তে কীওয়ার্ড গবেষণার উপর নির্ভর করুন, বিশেষত অনুসন্ধান ভলিউম। আপনার প্রিয় কীওয়ার্ড সরঞ্জামটি জ্বালিয়ে দিন এবং প্রতিটি ব্যথার পয়েন্টকে সন্ধানযোগ্য কীওয়ার্ডে পরিণত করুন।

প্রতিটি ব্যথা পয়েন্টের অনুসন্ধান ভলিউম রেকর্ড করুন এবং এগুলি সর্বোচ্চ থেকে নীচে পর্যন্ত সংগঠিত করুন। আপনি কোন পদ্ধতিটি ব্যবহার করেন না কেন, আপনার শ্রোতার 12 টি সবচেয়ে জনপ্রিয় ব্যথা পয়েন্ট চিহ্নিত করুন এবং পরবর্তী পদক্ষেপে যান।

আপনার যদি এমন অনেক ব্যথা পয়েন্ট খুঁজে পেতে সমস্যা হয় তবে পরিবর্তে আপনার কুলুঙ্গির মূল ধারণাগুলি বিবেচনা করুন এবং সেগুলি কেন্দ্রীয় থিমগুলিতে রূপান্তর করুন।

উদাহরণস্বরূপ, যদি আমার ব্লগের কুলুঙ্গি হয় কীভাবে অর্থ ব্লগিং করা যায়, “অনুমোদিত বিপণন” এটির একটি মূল ধারণা হবে। আমি থিমগুলি সম্ভবত এই পরিসর থেকে “অনুমোদিত অনুমোদিত বিপণন” হিসাবে বিস্তৃত বিষয় হিসাবে নির্দিষ্ট বা “এফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে আপনার প্রথম ডলার তৈরি করা” হিসাবে নির্দিষ্ট কিছু থেকে তৈরি করতে পারি।

তারপরে, আমরা ওয়ার্ডপ্রেসের জন্য অনুমোদিত প্লাগইনগুলি এবং জনপ্রিয় অ্যাফিলিয়েট নেটওয়ার্ক এবং প্ল্যাটফর্মগুলির একটি তুলনা কভার করতে এটি প্রসারিত করতে পারি।

Assigning a goal to each pain point

এক এক করে আপনার ব্যথা পয়েন্টগুলি অতিক্রম করুন এবং আপনি একটি সার্বিক লক্ষ্য নিয়ে আসুন আপনি চান যে আপনার পাঠক প্রত্যেকের কাছে পৌঁছান। এটি প্রতিটি ব্যথা পয়েন্ট প্রতিনিধিত্ব করে এমন সমস্যার মূল সমাধান হওয়া উচিত।

উদাহরণস্বরূপ, যদি আর্ট ব্লগের অন্যতম বিষয়বস্তু জলরঙ হয় এবং কেবল এই স্টাইলে চিত্র আঁকতে না পারা যায় তা হ’ল ব্যথা বিন্দু, তারা যে পাঠকদের কাছে পৌঁছাতে চান এমন লক্ষ্যটি শেষ পর্যন্ত জলরঙে একটি মৌলিক প্রাকৃতিক চিত্র আঁকতে সক্ষম হতে পারে এই মাসের.

অগত্যা আপনাকে প্রতিটি ব্যথার পয়েন্টে লক্ষ্য নির্ধারণ করার দরকার নেই, তবে বিষয়বস্তু আইডিয়া নিয়ে আসা আপনার পক্ষে সহজ করে তুলবে। এছাড়াও, এটি প্রতিটি থিম জুড়ে আপনার পাঠকদের জড়িত করতে সহায়তা করবে। আপনি নিশ্চিত হন যে আপনি খুব কমপক্ষে প্রত্যেককে একটি সমাধান বরাদ্দ করছেন।

আপনি এখানে থেকে প্রবাহের চার্টের সাথে ভিজ্যুয়াল উপায়ে পরিকল্পনা করার জন্য ড্র.ওআই এর মতো একটি প্রোগ্রাম ব্যবহার করতে পারেন। এখানে আমি তৈরি করেছি এমন একটি সহজ যা আমি নির্ধারিত প্রতিটি লক্ষ্য (সবুজ / নীচের ডিম্বাশয়) এর সাথে প্রতিটি ব্যথার বিন্দু (লাল / শীর্ষ ডিম্বাশয়) সংযুক্ত করে:

আপনি যে কোনও ওয়ার্ড প্রসেসর বা সরঞ্জাম ব্যবহার করতে পারেন যা ফ্লো চার্ট তৈরি করতে সক্ষম। আপনি যদি জিনিসগুলি সহজ রাখতে চান তবে একটি নিয়মিত পাঠ্য দলিল বা এমনকি কলম এবং কাগজও কাজ করবে।

Outlining a path toward that goal

আপনি যদি চান যে আপনার পাঠক প্রতি মাসের শেষে নির্দিষ্ট লক্ষ্য অর্জন করতে পারেন বা আপনি কেবল কোনও সমস্যার সমাধান (বা বেশ কয়েকটি) সরবরাহ করছেন তবে আপনার সেখানে পৌঁছানোর উপায় প্রয়োজন।

আপনার প্রতিটি পাঠকের পয়েন্টে আপনি যে লক্ষ্যগুলি অর্পণ করেছেন সেগুলি অর্জন করতে আপনার পাঠককে নিতে হবে প্রতিটি পদক্ষেপের নীচে। আপনি যদি লক্ষ্যগুলি ব্যবহার না করে থাকেন তবে আপনার সমাধানগুলি অর্জনের জন্য তাদের প্রয়োজনীয় পদক্ষেপগুলি কেবল লিখে দিন।

Building your editorial calendar with monthly content themes

আপনার সম্পাদকীয় ক্যালেন্ডারটি পূরণ করা এখনই এখান থেকে সহজ হওয়া উচিত যে আপনি কঠোর পরিশ্রমের কাজটি সেরে ফেলেছেন। আপনাকে যা করতে হবে তা হ’ল পূর্ববর্তী বিভাগে আপনি যে পদক্ষেপগুলি নিয়ে এসেছেন সেগুলি গ্রহণ করা এবং সেগুলি ব্লগ পোস্টগুলিতে পরিণত করা।

আপনার প্রয়োজনীয় ব্লগ পোস্টগুলির সংখ্যা সম্পূর্ণরূপে আপনার নিজের পোস্টের সময়সূচীর উপর নির্ভরশীল, এটি সপ্তাহে একটি পোস্ট হোক, সপ্তাহে তিনটি পোস্ট ইত্যাদি etc. আপনি যদি প্রতিটি পদক্ষেপে একটি সম্পূর্ণ পোস্ট উত্সর্গ করতে না সক্ষম হন তবে ঠিক। কেবলমাত্র একবারেই তাদের উল্লেখ করা হয়েছে তা নিশ্চিত করুন।

আপনি প্রতিটি পোস্ট যে আদেশে প্রকাশ করেছেন তা অর্থে বোধ হয় তাও নিশ্চিত করা উচিত। আপনার পাঠককে যদি তৃতীয় পদক্ষেপটি করতে দ্বিতীয় ধাপ সম্পর্কে জানতে হয় তবে আপনি দ্বিতীয় ধাপে একটি পোস্ট প্রকাশ করার আগে ধাপ তিনে কোনও পোস্ট প্রকাশ করা বুদ্ধিমানের কিছু নয়।

নির্দিষ্ট মাসগুলিতে কোন সামগ্রী থিম ব্যবহার করা উচিত তা সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথে আপনার নিজের ব্যবসা এবং ব্লগিং লক্ষ্যগুলি বিবেচনা করুন। উদাহরণস্বরূপ, যদি সেই আর্ট ব্লগটি অক্টোবর মাসে জলরঙের উপর একটি কোর্স ছাড়ার পরিকল্পনা করে, তবে যদি তাদের সমস্ত লিখিত বিষয়বস্তু সেই মাসে জলরঙের দিকে মনোনিবেশ করে তবে তাদের রূপান্তর অর্জনের উচ্চতর সুযোগ থাকবে।

শেষ অবধি, সময়-সময় অ-থিম সম্পর্কিত বিষয়বস্তু পোস্ট করতে ভয় পাবেন না যতক্ষণ না প্রতি মাসের পোস্টগুলি নির্ধারিত সামগ্রী থিমটিতে ফোকাস করে।

How to engage readers even further

প্রতি মাসে একটি নির্দিষ্ট বিষয়ে আপনার সমস্ত সামগ্রীর ফোকাস থাকা আপনার পাঠকদের এক মাস থেকে মাসের ভিত্তিতে জড়িত রাখার দুর্দান্ত উপায়। তবে, আপনার সামগ্রী বিপণন কৌশলটিতে আপনি যুক্ত করতে পারেন এমন প্রচুর অতিরিক্ত পদ্ধতি রয়েছে।

উদাহরণস্বরূপ, আপনি এবং আপনার পাঠকরা একটি সম্প্রদায় হিসাবে গ্রহণ করতে পারেন এমন চ্যালেঞ্জ তৈরি করতে পারেন। উদাহরণস্বরূপ, আর্ট ব্লগটি ইনক্টোবারের লাইনে এমন কিছু তৈরি করতে পারে যেখানে তারা তাদের গ্রাহকরা জলছবি থিমটি স্থায়ীভাবে রাখার জন্য প্রতিটি দিনের জন্য একটি ছোট চিত্র তৈরি করে।

আপনি থিমগুলিকে আপনার থিমের বিষয়গুলির সাথে সম্পর্কিত লিড ম্যাগনেট তৈরি করে আরও শীর্ষস্থান অর্জনের সুযোগ হিসাবেও ব্যবহার করতে পারেন। এটি আপনাকে আপনার ইমেল তালিকার মাধ্যমে পাঠকদের আরও জড়িত করার সুযোগ দেবে।

যার কথা বলতে গিয়ে, আপনি বর্তমান গ্রাহকদের আরও বেশি করে জড়িয়ে রাখতে আপনার ইমেল তালিকাটি ব্যবহার করতে পারেন। এক্সক্লুসিভ সামগ্রী এটি করার জন্য দুর্দান্ত উপায়। এর অর্থ আপনি কেবলমাত্র ইমেল সাবস্ক্রাইবারদের জন্য উপলব্ধ একটি অতিরিক্ত অতিরিক্ত ব্লগ পোস্টে ইমেল গ্রাহকদের কাছে ইমেল করে এমন একটি ছোট ঘটনা থেকে বোঝাতে পারেন।

প্রতিটি বিষয়বস্তুর থিমটি শেষ হওয়ার সাথে সাথে ইমেল গ্রাহকদের আপডেট এবং পুনর্নির্মাণগুলি সরবরাহ করা ভাল ধারণা হতে পারে। এটি আপনাকে গ্রাহকরা যে কোনও বিষয়বস্তু মিস করেছে তার স্মরণ করিয়ে দেওয়ার সুযোগ দেয়।

Final thoughts

আমি এই পোস্টে এর আগে তৈরি একটি পয়েন্টটির পুনরাবৃত্তি করতে ব্লগার ব্যস্ততা একটি সফল ব্লগের একটি গুরুত্বপূর্ণ উপাদান। এটি ছাড়া আপনার শ্রোতাদের আপনার কলগুলির সাথে ক্রিয়া করতে বা আপনার ইমেল তালিকার সাবস্ক্রাইব করার সম্ভাবনা খুব কম।

এক মাস-মাসের ভিত্তিতে থিমের চারপাশে আপনার সামগ্রীর ভিত্তি স্থাপন করে আপনি প্রতিবার নতুন পোস্ট প্রকাশের সময় তাদের ফিরে আসার আরও কারণ দেবেন। এটি যদি আপনি চ্যালেঞ্জগুলি, ফ্রি কোর্স এবং অন্যান্য ধরণের সামগ্রী তৈরি করে থাকেন তবে এটিকে আরও এগিয়ে রাখুন is

আপনার সামগ্রীতে আপনার শ্রোতাদের আঁকিয়ে দেওয়ার বিষয়ে যদি আপনার আরও টিপসের প্রয়োজন হয় তবে আপনার ব্লগে কীভাবে ব্যস্ততা বাড়ানো যায় সে সম্পর্কে আমাদের গাইডটি পড়তে ভুলবেন না।

About the author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *