How To Create A Coupon Website With WordPress In 2 Hours

How To Create A Coupon Website With WordPress In 2 Hours

আপনি কি অনলাইনে ছাড়ের কুপনের অর্থ উপার্জনের সন্ধান করছেন?

সাম্প্রতিক সময়ে, ডিল এবং কুপন সাইটগুলি অনলাইনে অর্থ উপার্জনের জন্য দুর্দান্ত উপায়।

আপনি বিভিন্ন অনলাইন অনুমোদিত বাজার থেকে সর্বশেষতম কুপন পেতে পারেন এবং আপনার ওয়েবসাইটে তাদের প্রচার শুরু করতে পারেন। এইভাবে, আপনি অনুমোদিত এবং সিপিএ বিপণনের মাধ্যমে অর্থ উপার্জন করবেন।

ওয়ার্ডপ্রেস দিয়ে একটি কুপন সাইট তৈরি করার জন্য এখানে একটি বিস্তারিত গাইড রয়েছে। এই নির্দেশিকাটি কেবল সাবধানতার সাথে অনুসরণ করুন এবং এখন থেকে প্রায় 2 ঘন্টার মধ্যে আপনার কুপন ওয়েবসাইট আপ করা হবে।

আপনার যা দরকার তা হ’ল প্রায় credit 100 এবং প্রচুর উত্সাহ সহ একটি ক্রেডিট কার্ড।

চল শুরু করি…

These are the steps you need to follow for creating a coupon site with WordPress:

  • একটি ডোমেন এবং হোস্টিং কিনুন।
  • ওয়ার্ডপ্রেস ইনস্টল করুন।
  • একটি ওয়ার্ডপ্রেস কুপন থিম ইনস্টল করুন।
  • প্লাগইন ইনস্টল করুন।

Buy A Domain & Hosting

আপনার কুপন সাইটের জন্য একটি নাম নির্বাচন করুন যা সহজেই সাইটের উদ্দেশ্য নির্দেশ করে এবং একটি অনন্য ব্র্যান্ড চিত্র তৈরি করে।

একবার আপনি নামটি স্থির করার পরে, এটির জন্য একটি ডোমেন নিবন্ধ করার সময় এসেছে।

একটি ডোমেন আপনার ওয়েবসাইট অ্যাক্সেস করতে ব্যবহৃত একটি ওয়েব ঠিকানা ছাড়া কিছুই নয়। উদাহরণ: গ্রুপন.কম।

সাধারণত, একটি ডোমেন কেনার জন্য প্রতি বছর আপনার প্রায় 15 ডলার খরচ হয়। তবে, ব্লুহোস্ট, সর্বাধিক পরিচিত ওয়ার্ডপ্রেস হোস্টিং সরবরাহকারীদের মধ্যে একটি, ওয়েব হোস্টিং অ্যাকাউন্ট কিনে একটি বিনামূল্যে ডোমেন (1 বছরের জন্য) প্রদান করে। যেহেতু আমাদের কোনও হোস্টিং অ্যাকাউন্টের প্রয়োজন হবে, তাই আমরা বিনামূল্যে ডোমেন অফারের সুবিধা নিতে পারি of

আপনার যদি এখনও হোস্টিং না থাকে তবে একটি ব্লুহোস্ট হোস্টিং অ্যাকাউন্ট কিনতে নীচের পাঁচ মিনিটের গাইড ব্যবহার করুন। এটি কোনও ডোমেন এবং হোস্টিংয়ের জন্য আপনার প্রতি বছরে $ 100 এর চেয়ে কম ব্যয় করা উচিত।

আপনি আপনার হোস্টিং পরিকল্পনাটি কিনে দেওয়ার পরে, বাকি পদক্ষেপগুলি নিয়ে এগিয়ে যেতে এবং ওয়ার্ডপ্রেস দিয়ে একটি কুপন ওয়েবসাইট তৈরি করতে এই সাধারণ গাইডটিতে ফিরে আসুন।

Install WordPress on Hosting Account

আপনি যখন আপনার কুপন ওয়েবসাইটের জন্য হোস্টিং অ্যাকাউন্ট কিনেছেন, তখন আপনাকে ব্লগহোস্ট লগইন বিশদ সহ ইমেলের মাধ্যমে স্বাগত জানাবে।

লগ ইন করুন এবং আপনার ব্লুহোস্ট ড্যাশবোর্ডে সিপ্যানেল ট্যাবটি সন্ধান করুন।

ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে নীচের 3 মিনিটের ভিডিওটি অনুসরণ করুন:

অভিনন্দন! আমরা এখন ওয়ার্ডপ্রেস ইনস্টল করা শেষ।

এখন যা বাকী রয়েছে তা এই ওয়ার্ডপ্রেস ব্লগকে একটি পূর্ণাঙ্গ কুপন ওয়েবসাইটে রূপান্তরিত করছে। এটির জন্য থিমগুলির সাহায্যে ওয়ার্ডপ্রেসকে কাস্টমাইজ করা এবং প্লাগইনগুলির সহায়তায় কুপন সাইট সম্পর্কিত বৈশিষ্ট্য যুক্ত করা দরকার।

Install WordPress Coupon Theme

সেখানে শত শত ফ্রি এবং প্রিমিয়াম থিম সরবরাহকারী রয়েছে।

তবে ফ্রি থিম সরবরাহকারীদের থেকে সাবধান থাকুন অনেকেই থিমের ম্যালওয়্যার অন্তর্ভুক্ত বলে জানা যায় যা শেষ পর্যন্ত কোনও আপোসযুক্ত ওয়েবসাইটের দিকে নিয়ে যেতে পারে। অতএব, আমি আপনাকে একটি প্রিমিয়াম থিম কেনার পরামর্শ দিচ্ছি।

  • সেরা ওয়ার্ডপ্রেস কুপন সাইট থিমগুলি দেখুন

আপনি যদি কোনও একক সুপারিশ খুঁজছেন, আমি অ্যাপিথিমগুলি দ্বারা ক্লিপার ওয়ার্ডপ্রেস থিমটি প্রস্তাব করব। এগুলি ক্লিটারের জন্য ফ্ল্যাটার নামে একটি শিশু থিম সরবরাহ করে যা আপনার কুপন ওয়েবসাইটকে অন্য কোনও কুপন ওয়েবসাইটের চেয়ে আরও ভাল এবং আরও অনন্য করে তুলবে।

একবার আপনি আপনার থিমটি তুলে নিলে, আপনার থিমটি ইনস্টল করতে নীচের ভিডিওটি অনুসরণ করতে পারেন:

এখন আপনি আপনার জন্য থিম ইনস্টল করেছেন ওয়ার্ডপ্রেস কুপন সাইট।

আপনি নিজের পছন্দ অনুযায়ী থিমটি আরও কাস্টমাইজ করতে পারেন। বেশিরভাগ থিমের স্ব-বর্ণনামূলক কাস্টমাইজেশন বিকল্প রয়েছে, তবে আপনি থিমের ডকুমেন্টেশনটি এটি ভিতরে এবং বাইরে শিখতে পারেন।

এছাড়াও, কিছু প্রিমিয়াম থিম বিকাশকারীরা ভাল গ্রাহক সমর্থন সরবরাহ করে, যাতে আপনি তাদের সাথে কাস্টমাইজেশন বা অন্য সহায়তার জন্য যোগাযোগ করতে পারেন।

Install WordPress Plugins

প্লাগইনগুলি আপনাকে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি প্রয়োগ করতে দেয় যা ডিফল্ট ওয়ার্ডপ্রেস ইনস্টলেশনতে অন্তর্ভুক্ত নয়।

উদাহরণস্বরূপ, ওয়ার্ডপ্রেসের কোনও ডিফল্ট বৈশিষ্ট্য নেই যা আপনাকে আপনার “আমাদের সাথে যোগাযোগ করুন” পৃষ্ঠার জন্য একটি পরিচিতি ফর্ম তৈরি করতে দেয়। তবে এই ফাংশনটি যোগাযোগ ফর্ম 7 নামক একটি প্লাগইন যুক্ত করা যেতে পারে।

ওয়ার্ডপ্রেসে প্লাগইন ইনস্টল করতে শিখতে নীচের ভিডিওটি দেখুন:

Some must-have WordPress plugins for your website are –

  1. সীমাবদ্ধ লগইন প্রচেষ্টা: একাধিক অনুমান সহ আপনার ওয়েবসাইটে লগ ইন করার চেষ্টা করা হ্যাকারদের থেকে আপনাকে আপনার সাইটের লগইনটি সুরক্ষিত করতে দেয়।
  2. ডাব্লু 3 মোট ক্যাশে: আপনার ওয়েবসাইটকে দর্শকদের ব্রাউজারে ক্যাশে দেওয়া দেয়, এভাবে আপনার সাইটের লোডকে দ্রুত দ্রুত লোড হতে দেয়।
  3. ইয়োস্ট এসইও: আপনাকে অনুসন্ধানের ইঞ্জিনগুলির জন্য আপনার কুপন ওয়েবসাইটটি অনুকূলিত করতে দেয় যাতে আপনি ব্যবহারকারী অনুসন্ধানগুলির মাধ্যমে কার্যকরভাবে সীসা তৈরি করতে পারেন।
  4. আকিসমেট: আপনার ওয়েবসাইটটি স্প্যাম মন্তব্য মুক্ত যা এটির কার্যকারিতাটিকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে তা নিশ্চিত করে।
  5. টিনিএমসিএ: এমএস ওয়ার্ডের অনুরূপ আপনার পোস্ট এবং পৃষ্ঠা সম্পাদকের অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি যুক্ত করে, যাতে আপনি আপনার পোস্টগুলি কোড না করেই আপনার পছন্দ মতো লিখতে পারেন।
  6. কুপন স্রষ্টা: আপনার ওয়েবসাইটে পোস্ট করার জন্য আপনাকে কাস্টম কুপন তৈরি করতে দেয়।
  7. যোগাযোগের ফর্ম 7: আপনার ওয়েবসাইটের জন্য একটি যোগাযোগ পৃষ্ঠা তৈরি করতে সহায়তা করে।
  8. ভাসমান সামাজিক ভাগ বার: আপনার দর্শকদের বিভিন্ন সামাজিক নেটওয়ার্কগুলিতে আপনার কুপনগুলি ভাগ করতে দেয়।

আপনার প্রয়োজনের উপর নির্ভর করে আপনি ওয়ার্ডপ্রেস প্লাগইন ডিরেক্টরিতে আরও প্লাগইন অন্বেষণ করতে চাইতে পারেন। তবে উপরে বর্ণিতগুলি শুরু করার জন্য যথেষ্ট ভাল।

Create A Coupon Site with WordPress – Conclusion

উপরের পদক্ষেপগুলি সমাপ্ত করার পরে, আপনার একটি কুপন ওয়েবসাইট থাকবে এবং অকারণে চলবে। আমি এই গাইডটি ছোট রাখার চেষ্টা করেছি তবে যথাসম্ভব বিস্তারিতও রেখেছি।

তবে, আপনি ওয়ার্ডপ্রেস দিয়ে একটি কুপন সাইট তৈরি করার পরে আপনার যা করতে হবে তা আপনি যাচাই করতে চাইতে পারেন, যা আমি এই গাইডটিতে আচ্ছাদন করি নি।

আপনার কুপন ওয়েবসাইটটির সাথে সাফল্য কামনা করছি!

 

Admin

Leave a Reply