How To Choose A Domain Name For Your Blog

একটি ডোমেন নাম নির্বাচন করা এমন কিছু নয় যা আপনি হালকাভাবে নিতে পারেন। আজকাল, একটি ডোমেন নাম ব্যবসায়ের নামের মতোই গুরুত্বপূর্ণ, এবং আদর্শভাবে, সেগুলি একই।

এই নির্দেশিকাতে, আমরা আপনাকে নিখুঁত ডোমেন নামটি বেছে নেওয়ার উত্থান-পতনের মধ্য দিয়ে নিয়ে যাব।

মোট, 20 টি টিপস রয়েছে যাতে আপনি যে ডোমেন নাম নিয়ে গর্বিত তা নিয়ে আপনি অন্য প্রান্তটি বেরিয়ে এসেছেন: এটি আকর্ষণীয়, স্মরণীয় এবং আপনার ব্যবসায়ের সাথে প্রাসঙ্গিক।

চল শুরু করি!

What is a domain name?

একটি ডোমেন নাম আপনার ওয়েবসাইটের ঠিকানা যা লোকেরা আপনার সাইটটি দেখার জন্য ব্রাউজারের URL বারে টাইপ করে।

আমাদের ক্ষেত্রে এটি B4blogging.com

কোনও ডোমেন নাম ছাড়া লোকেরা আপনাকে খুঁজে পাবে না।

ডোমেন নামটি কীভাবে দুটি অংশ নিয়ে গঠিত তা লক্ষ্য করুন। ডান থেকে বামে পড়া, আপনি দেখতে পারেন:

  • Top-Level Domain (TLD) হ’ল এক্সটেনশন – উদাঃ .Com
  • Second-Level Domain (SLD) হ’ল আপনার সাইটের পরিচয় – যেমন B4blogging

একটি ডোমেন কাজ করার জন্য টিএলডি প্রয়োজনীয়, এবং আপনি কয়েকশো এক্সটেনশন থেকে চয়ন করতে পারেন।

Top-Level Domain (TLD) হ’ল : .com .net .org .int .gov .edu .mil

তারপরে country code top-level domains (ccTLDs) রয়েছে: .au (Australia) .de (Germany) .fr (France) .in (India) .jp (Japan) .ph (Philippines) .uk (United Kingdom) etc.

এবং ২০১১ সাল থেকে আমাদের আরও বেশি generic top-level domains (gTLDs) রয়েছে, যার মধ্যে রয়েছে: .tech .shop .biz .club .live .photography .music .cards .bike .agency .city .digital etc.

যদিও, আপনি এই টেবিলটিতে দেখতে পাচ্ছেন, .COM এখন পর্যন্ত সর্বাধিক জনপ্রিয় টিএলডি:

এসএলডি হ’ল ডোমেন এক্সটেনশনের সামনে যাওয়ার জন্য আপনি যে কোনও নাম বেছে নিতে পারেন, যতক্ষণ না এটি ইতিমধ্যে অন্য কারও দ্বারা নিবন্ধিত না হয়ে থাকে।

সুতরাং আপনি কীভাবে আপনার ডোমেন নাম চয়ন এবং নিবন্ধকরণ সম্পর্কে যাচ্ছেন তা একবার দেখে নেওয়া যাক।

20 tips for choosing your domain name

এই পরবর্তী বিভাগে, আমরা আপনাকে আপনার ডোমেন নাম চয়ন করার প্রক্রিয়াটির মাধ্যমে গাইড করব।

আমরা প্রক্রিয়াটি চারটি ধাপে বিভক্ত করেছি:

  1. আপনার ডোমেন নাম চয়ন করার আগে বিবেচনা করার বিষয়গুলি
  2. কীভাবে একটি ব্র্যান্ডেবল ডোমেন নাম তৈরি করতে হয়
  3. আপনার ডোমেন নাম দিয়ে পরীক্ষা করার জিনিস
  4. সেরা ডোমেন এক্সটেনশনটি কীভাবে চয়ন করবেন

দ্রষ্টব্য: নীচের পরামর্শটি পার্কযুক্ত বা বিদ্যমান ডোমেন নামের পরিবর্তে একটি নতুন ডোমেন নাম কেনার উপর ভিত্তি করে। তবে নীচের অনেকগুলি পরামর্শ এখনও প্রয়োগ করা হবে।

Step 1 – Things to consider before choosing your domain name

#1 – Should I use my own name?

যদি আপনার ওয়েবসাইটটি নিজের সম্পর্কে হয় তবে হয় কোনও ব্যক্তিগত ব্লগ বা আপনার ব্যবসায়ের ওয়েবসাইট, তবে নিজের নাম ব্যবহার করার বিষয়টি বিবেচনা করা বুদ্ধিমানের কাজ।

উদাহরণস্বরূপ, আমার সহকর্মী কপিরাইটার অ্যামি বোলান এবং আন্দ্রে স্পিটারি বিবেচনা করুন:

  • অ্যামি তার নাম ব্যবহার করতে পছন্দ করেছেন: amyboylan.com
  • আন্ড্রে একটি ব্র্যান্ডের নাম: maverickwords.com ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে

দুটি বিকল্পই কাজ করে। তবে ব্র্যান্ডের নাম ব্যবহারের একটি প্রধান সুবিধা হ’ল এটি আরও নমনীয়। উদাহরণস্বরূপ, বলুন যে আন্দ্রে তার ব্যবসায় প্রসারিত করার এবং একটি অনুলিপি সংস্থা চালানোর সিদ্ধান্ত নিয়েছে, তারপরেও ম্যাভেরিক ওয়ার্ডস ব্যবহার করা যেতে পারে।

#2 – Should I use a keyword domain or a branded domain?

একটি কীওয়ার্ড ডোমেন এমন একটি ডোমেন নাম যা এর কীওয়ার্ড সহ যেমন বয়গুইটার্স ডট কম।

ব্র্যান্ডযুক্ত ডোমেইন এটির কোনও কীওয়ার্ড ছাড়াই ডোমেইনের নাম, যেমন অ্যাপল ডট কম।

কয়েক বছর আগে, একটি এসইও দৃষ্টিকোণ থেকে এটি একটি উপকারী হিসাবে বিবেচিত হয়েছিল, কোনও কীওয়ার্ড ডোমেন চয়ন করা যাতে আপনি আপনার ওয়েবসাইটকে দ্রুত এবং উচ্চতর করে তুলতে পারেন।

আজকাল, গুগলের জন মুইলারের ব্যাখ্যা অনুসারে এটি তেমনটি নয়, এবং theকমত্যটি হল যে একটি ব্র্যান্ডযুক্ত ডোমেন সবচেয়ে ভাল কাজ করে।

যদিও এটি অ্যাপল ডট কমের মতো অস্পষ্ট হতে হবে না।

#3 – Should I use a generic or specific domain name?

এটা নির্ভর করে. এটি একটি জটিল কারণ ভবিষ্যতে কী ধারণ করে তা কেউ জানে না।

একদিকে, এমন একটি ডোমেন নাম চয়ন করা ভাল যা আপনার ব্র্যান্ডকে বর্ণনা করে। তবে অন্যদিকে, আপনি যদি ভবিষ্যতে আরও পরিষেবা বা পণ্য সরবরাহ করতে চান তবে আপনি খুব বেশি নির্দিষ্ট হতে চান না get

উদাহরণস্বরূপ, আপনি যদি এসইও পরিষেবাগুলি সরবরাহ করেন এবং স্টারএসইওএসওয়াইস.কম নির্বাচন করেন, আপনি যদি ভবিষ্যতে আরও ডিজিটাল বিপণন পরিষেবা দিতে চান তবে কী হবে?

সুতরাং, যদি সম্ভব হয় তবে আপনি যদি কিছু পরিবর্তন করতে চান তবে নিজেকে কিছু “উইগল” করুন। সর্বদা দীর্ঘমেয়াদী বিবেচনা করুন।

Step 2 – Creating a brandable domain name

এই বিভাগে, আপনি কীভাবে অনুপ্রেরণা পাবেন এবং আপনার ব্র্যান্ডেবল ডোমেন নাম তৈরি করবেন তা আবিষ্কার করবেন discover এই পর্যায়ে, মুষ্টিমেয় সম্ভাব্য ধারণা নিয়ে আসা ভাল to

#4 – Choose a short name

সংক্ষিপ্ত নামগুলি বেশ কয়েকটি কারণে সর্বোত্তম কাজ করে। প্রারম্ভিকদের জন্য এগুলি মনে রাখা, বানান করা এবং টাইপ করা সহজ re

আপনাকে কেবল গুগল, বিং, ইয়াহু, অ্যামাজন, অ্যাপল এর মতো সর্বাধিক জনপ্রিয় সাইটগুলির কথা চিন্তা করতে হবে যাতে একটি সংক্ষিপ্ত ডোমেন নাম চয়ন করার জন্য যুক্তিসঙ্গত কারণ থাকতে হবে realize

তবে আপনি যদি নতুন শব্দ তৈরি না করেন তবে এক-শব্দের নাম নিয়ে আসা চ্যালেঞ্জ হতে পারে। (আরও পরে।)

#5 – Make it catchy and memorable

দ্বি-শব্দ কম্বো বিশেষত ভাল কাজ করে। এখানে কিছু উদাহরণ আছে:

  • BloggingWizard
  • MaverickWords
  • FunnelOverload
  • ProfitBlitz

আমি মনে করি আপনি নামটি বললে এটি ছন্দে নেমে আসে। কিছু জোরে জোরে বলার চেষ্টা করুন, এবং আপনি বুঝতে পারবেন আমার অর্থ কি। এবং এটি ভাল বলে মনে হয়, এটি আটকে যায়। এটি আকর্ষণীয় এবং স্মরণীয়।

আমি মনে করি আপনি নামটি বললে এটি ছন্দে নেমে আসে। কিছু জোরে জোরে বলার চেষ্টা করুন, এবং আপনি বুঝতে পারবেন আমার অর্থ কি। এবং এটি ভাল বলে মনে হয়, এটি আটকে যায়। এটি আকর্ষণীয় এবং স্মরণীয়।

#6 – Check your competitors

আপনার প্রতিযোগীরা কী ধরণের নাম ব্যবহার করছে তা যাচাই করা সর্বদা মূল্যবান। যদি আপনি কোন কুলুঙ্গি বা শিল্প পরীক্ষা করেন তবে দেখবেন তারা প্রায়শই নিদর্শন অনুসরণ করে।

উদাহরণস্বরূপ, প্রযুক্তি শিল্পে, টেকরাদার এবং টেকক্রাঞ্চ রয়েছে। এবং দাড়ি সাজানোর কুলুঙ্গিতে, আপনি দাড়িগ্রাড এবং বেয়ারডহোলিক পাবেন।

দ্রষ্টব্য: আপনি কি সেই উদাহরণগুলি লক্ষ্য করেছেন যে সমস্ত দুটি দ্বি-শব্দের কম্বো হতে পারে?

#7 – Brainstorm

এখন আপনি প্রবাহে যাচ্ছেন, এখন পেন এবং পেপার পাওয়ার সময় এসেছে এবং কয়েকটি ধারণা লিখতে শুরু করুন। খুব কঠিন বা খুব দীর্ঘ মনে করবেন না, কেবল কিছু লিখুন। আপনার কুলুঙ্গি, পণ্য, পরিষেবা সম্পর্কিত শব্দ চয়ন করুন। বা শুধু একটি শব্দ মেক আপ।

চেষ্টা করুন এবং দশ শব্দ কাগজে নেমে আসুন। এবং যদি আপনি চান, আপনার বন্ধুদের এবং পরিবারকেও কয়েকটি ধারণা দিতে বলুন।

#8 – Try naming formulas

বছরের পর বছর ধরে, অ্যাডাম কয়েকটি শীর্ষ নাম সহ কয়েকটি ওয়েবসাইট পরিচালনা করেছেন।

সুতরাং কিভাবে তিনি তা করবেন?

যখন সে একটি ডোমেন নাম তৈরি করছে, তখন সে তার যাদু সূত্রটি ব্যবহার করে:

blog name = [topic or audience group] + [end goal or transformation]

উদাহরণস্বরূপ, তিনি কীভাবে তার সর্বশেষ সাইটে সূত্রটি প্রয়োগ করেছিলেন তা এখানে:

Funnel Overload = [marketing funnels] + [creation and execution]

যান এবং দেখুন আপনি আপনার ডোমেন নামের সূত্রটি ব্যবহার করতে পারেন কিনা।

#9 – Create new words

কখনও কখনও মনে হয় সমস্ত সেরা নাম নেওয়া হয়েছে। তবে হতাশ হবেন না আপনি আপনার সৃজনশীল পেশীগুলি নমনীয় করতে পারেন এবং নতুন শব্দ তৈরি করতে পারেন। গুগল, বিং, এবং ইয়াহুর মতো সুপরিচিত ব্র্যান্ডগুলি এটিই করেছিল তাই আপনি কেন পারবেন না?

আপনি যদি শব্দ তৈরিতে একটু সহায়তা চান তবে ওয়ার্ডয়েড ব্যবহার করে দেখুন।

সরঞ্জামটির বাম দিকে কিছু ইনপুট প্যারামিটার রয়েছে যেখানে আপনি নিজের ভাষা, গুণমান, প্যাটার্ন, দৈর্ঘ্য এবং ডোমেন নির্বাচন করেন এবং এটি ধারণাগুলি উত্পন্ন করে।

উদাহরণস্বরূপ, ইংরেজিতে উচ্চ-মানের ওয়ার্ডয়েডগুলির জন্য এখানে কিছু পরামর্শ দেওয়া হয়েছে, যা 10 টির বেশি অক্ষরের বেশি নয়:

ওয়ার্ডয়েডের বিকল্প হ’ল পানবী ee এখানে আপনি কয়েকটি গিটার লিখুন, যেমন ‘গিটার লাইকস’ এবং পানবী ফোনাই, সিলেবলস, সংক্ষেপণ, প্রত্যয়, উপসর্গ এবং জনপ্রিয় ডোমেন ট্রেন্ড থেকে প্রাপ্ত প্রচুর পরামর্শ উত্পন্ন করে:

পানবী প্রতিটি বিষয়ের সাথে সম্পর্কিত শর্তাদিও তালিকাবদ্ধ করে, যা আপনাকে ধারণা প্রদান করতে পারে যা আপনি ভাবেননি, পাশাপাশি এটি ডোমেন, অ্যাপের নাম এবং সামাজিক মিডিয়া প্রোফাইলগুলির উপলব্ধতা পরীক্ষা করে:

#10 – Merge words

একটি নতুন শব্দ গঠনে দুটি শব্দ একত্রিত করা একটি অনন্য শব্দ তৈরির অন্য উপায় of কৌশলটিকে একটি পোর্টম্যানট্যু বলা হয়, এবং ধারণাটি দুটি শব্দের শব্দ এবং অর্থ মিশ্রিত করে। উদাহরণ স্বরূপ:

  • alcopop, from alcohol and pop
  • blog, from web and log
  • freemium, from free and premium

#11 – Use a domain name generator

আপনার যদি এখনও কিছু অনুপ্রেরণার প্রয়োজন হয় তবে কেন একটি ডোমেন নেম জেনারেটর চেষ্টা করবেন না? এই সরঞ্জামগুলি সমস্ত একইভাবে কাজ করে যেখানে আপনি কোনও বিষয় প্রবেশ করেন এবং ডোমেন নাম ধারণার একটি তালিকা পান। ‘ফুটবল’ বিষয়টির জন্য প্রত্যেকে কী উত্পন্ন করেছে তা এখানে:

Step 3 – Things to check with your potential domain name

এখন অবধি, আপনার ডোমেন নামের জন্য কয়েকটি ধারণা নিয়ে আসা উচিত ছিল। তবে আপনি আরও কিছু আগে যাওয়ার আগে এবং নাম নিবন্ধকরণ শুরু করার আগে এটি কয়েকটি বিষয় যাচাইয়ের জন্য উপযুক্ত।

#12 – Avoid using hyphens and numbers

আদর্শভাবে, আপনি নিজের ডোমেন নামের হাইফেন এবং সংখ্যা ব্যবহার করা এড়াতে চান। সংখ্যাগুলি কিছুটা উদাসীন দেখায় – উদাঃ slidingwardrobes4u.com। এবং হাইফেন (বা ড্যাশগুলি) তেমন ভাল লাগে না – যেমন। 123-reg.co.uk, প্লাস এমন একটি সুযোগ রয়েছে যা ব্যবহারকারীরা তাদের ভুলে যাবে এবং পরিবর্তে 123reg.co.uk প্রবেশ করবে।

#13 – Make sure it looks right

আদর্শভাবে, আপনি নিজের ডোমেন নামের হাইফেন এবং সংখ্যা ব্যবহার করা এড়াতে চান। সংখ্যাগুলি কিছুটা উদাসীন দেখায় – উদাঃ স্লাইডিংওয়ারডোবস ৪৪.কম। এবং হাইফেন (বা ড্যাশগুলি) তেমন ভাল লাগে না – যেমন। 123-reg.co.uk, প্লাস এমন একটি সুযোগ রয়েছে যা ব্যবহারকারীরা তাদের ভুলে যাবে এবং পরিবর্তে 123reg.co.uk প্রবেশ করবে।…

#14 – Make sure it’s easy to type

সুন্দর চেহারার থিম অনুসরণ করে, আপনার ডোমেন নেমে ডাবল অক্ষর ব্যবহার এড়াতে চেষ্টা করুন, যা আপনি ম্যাজিক্যাটস ডট কমের মতো দুটি শব্দ যুক্ত করার পরে পেতে পারেন। আবার, এমন সুযোগ রয়েছে যা ব্যবহারকারীরা ভুলে যাবেন যে দুটি অক্ষর একই রয়েছে এবং নামটি ভুল টাইপ করুন।

#15 – Make sure it’s easy to pronounce and spell

টাইপিং থেকে দূরে, আপনিও নিশ্চিত করতে চান যে আপনার ডোমেন নামটি উচ্চারণ করা সহজ। যখন আপনার ওয়েবসাইট কথোপকথনে আসে, লোকেরা স্বজ্ঞাগতভাবে নামটি কীভাবে বলতে এবং স্পেল করতে হয় তা জানা উচিত।

দ্রষ্টব্য: আমি আমার প্রথম ওয়েবসাইট বাইট অফ ডেটা দিয়ে এই ভুলটি করেছি এবং ক্রমাগত লোকেরা বাইটের পরিবর্তে বাইট ব্যবহার করেছে তা নিশ্চিত করে ফেলছিলাম।

#16 – Make sure the name is available on social media

যদি আপনার ডোমেন নামের ধারণাগুলি এখনও ভাল দেখাচ্ছে, তবে এখন সমস্ত সামাজিক মিডিয়া নেটওয়ার্কগুলিতে সেগুলি উপলব্ধ কিনা তা দেখার জন্য এখনই ভাল সময়। আপনার সামগ্রিক ব্র্যান্ডিংয়ের অংশ হিসাবে, আপনার ডোমেন নামের মতো একই সামাজিক মিডিয়া হ্যান্ডেলটি বজায় রাখা অর্থপূর্ণ, যাতে লোকেরা এটির সাথে পরিচিত হয় এবং প্রতিটি চ্যানেলে আপনাকে কীভাবে সন্ধান করতে হয় তা জেনে যায়।

#17 – Avoid copyright and trademark issues

আপনার শেষ যে জিনিসটি দরকার তা হ’ল কপিরাইট বা ট্রেডমার্ক লঙ্ঘনের জন্য মামলা, সুতরাং নিশ্চিত হয়ে নিন যে আপনি এই সম্ভাব্য ডোমেইন নামগুলি এই সরকারী ওয়েবসাইটগুলিতে দেখেছেন: মার্কিন কপিরাইট অফিস এবং ইউএস পেটেন্ট এবং ট্রেডমার্ক অফিস।

এছাড়াও, ফেসবুক অ্যাজেন্সির মতো স্বল্প-পরিচিত জিটিএলডি, যেমন প্রতিষ্ঠিত সম্ভবত আপনাকে চ্যালেঞ্জ করবে এবং আপনি একটি হেরে যাওয়া লড়াইয়ের লড়াইয়ে লড়াই করবেন, এমন কোনও স্বল্প-প্রতিষ্ঠিত জিটিএলডি-তে একটি সুপ্রতিষ্ঠিত ব্র্যান্ড নাম ব্যবহার করার চেষ্টা করবেন না এবং প্ররোচিত হবেন না।

Step 4 – Use the best domain name extension

চূড়ান্ত পদক্ষেপ, একবার আপনি নিজের ডোমেন নাম ধারণার সাথে খুশি হ’ল সেরা ডোমেন এক্সটেনশনটি খুঁজে পাওয়া।

#18 – Choose “.com” first

যেমনটি আমরা আগে দেখেছি, .COM হ’ল এখন পর্যন্ত সর্বাধিক জনপ্রিয় ডোমেন এক্সটেনশন এবং ব্যবহারকারীরা তাদের ব্রাউজারে কোনও ওয়েবসাইট প্রবেশ করার সময় স্বজ্ঞাতভাবে .com টাইপ করে।

এটি সর্বাধিক প্রতিষ্ঠিত এবং সবচেয়ে নির্ভরযোগ্য ডোমেন এক্সটেনশন। সুতরাং, এটি উপলভ্য থাকলে সর্বদা। কম এক্সটেনশনে যান।

যদি এটি উপলভ্য না থাকে, তবে আপনি অন্য নেট টিএলডি যেমন। নেট বা .ORG ব্যবহার করার বিষয়ে বিবেচনা করতে পারেন। তবে আপনি বিদ্যমান .কম সাইটে ট্র্যাফিক হারাতে যাওয়ার সম্ভাবনার মুখোমুখি। উদাহরণস্বরূপ, ডেভিডার্থশর্ন.কম একটি মার্কিন ভয়েস-ওভার শিল্পীর ওয়েবসাইট। আমি যদি ডেভিডার্থশর্ন.নেটের সাথে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম তবে বিভ্রান্তি এবং সম্ভাব্য হারিয়ে যাওয়া ট্র্যাফিকের কল্পনা করুন। (প্লাস, বিশ্বাস করুন, লোকেরা সবসময় আমার নাম ভুল বানান করে!)

#19 – Choose your ccTLD

আপনার ব্যবসার উপর নির্ভর করে country code top-level domain (ccTLD) চয়ন করা আরও বোধগম্য হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি প্যারিসে কোনও ফরাসি রেস্তোঁরা পরিচালনা করেন, traditionalতিহ্যবাহী ফরাসি খাবার পরিবেশন করেন, তবে .FR সিসিটিএলডি আরও উপযুক্ত হতে পারে।

#20 – Consider other domain extensions

এখন থেকে বেছে বেছে কয়েকশত ডোমেন এক্সটেনশন রয়েছে, তাই আপনি নতুন জিটিএলডিগুলির মধ্যে একটি বেছে নেওয়ার বিষয়টি বিবেচনা করতে পারেন। উদাহরণস্বরূপ, .io এক্সটেনশনটি পার্লার.ওয়ের মতো প্রযুক্তি ও সাআস স্টার্টআপসের সাথে বেশ জনপ্রিয়। তবে, আমাদের পরামর্শ এখনও যখনই সম্ভব সম্ভব .কমের জন্য যেতে হবে।

How to buy your domain name

পূর্ববর্তী বিভাগ থেকে সমস্ত কিছু যাচাই করা হয়ে গেছে, আপনার ডোমেন নামটি কেনার সময় এসেছে।

আপনি আইসিএএনএন (নিযুক্ত নাম এবং নাম্বারগুলির জন্য ইন্টারনেট কর্পোরেশন) এর সাথে নিবন্ধিত একটি নামী ডোমেন রেজিস্ট্রার সংস্থা থেকে আপনার ডোমেন কিনেছেন তা নিশ্চিত করুন।

আপনার ডোমেন নাম কেনার জন্য প্রচুর জায়গা রয়েছে, তবে আমরা নেমচিপ সুপারিশ করি।

দ্রষ্টব্য: অনেক ওয়েব হোস্ট কখনও কখনও প্রথম বছরের প্যাকেজের অংশ হিসাবে বান্ডিলযুক্ত ডোমেনগুলিও সরবরাহ করে। তবে সুরক্ষা এবং সুবিধার্থে আমরা আপনার ডোমেন নাম আলাদাভাবে কেনার পরামর্শ দিই।

Check availability

নেমচিপ যেতে হবে এবং আপনি যে ডোমেনটি চান তা প্রবেশ করুন। .COM উপলভ্য থাকলে আপনি সরাসরি এটি নিবন্ধভুক্ত করতে পারেন। যদি তা না হয় তবে আপনি সমস্ত বিকল্প জিটিএলডিগুলির একটি তালিকা দেখতে পাবেন।

Consider buying the other extensions as well

প্রতিযোগিতামূলক সাইট স্থাপন করা বা আপনার ব্র্যান্ড নামের অপব্যবহার যাতে কেউ এড়াতে পারে তবে আপনি অন্যান্য টিএলডি এক্সটেনশনের পাশাপাশি .COM কেনার বিষয়ে বিবেচনা করতে পারেন।

Consider buying the misspellings

কিছু লোক তাদের ডোমেন নামের সম্ভাব্য ভুল বানানগুলিও কিনে সঠিক সাইটে পুনর্নির্দেশ স্থাপন করে। ফ্লিকার.কম যখন তারা ফ্লিকার ডট কম কিনেছিল তখন এটাই হ’ল তাই।

Set your domains to renew automatically

আপনি সাধারণত আপনার ডোমেন নামটি 12 মাসের জন্য নিবন্ধভুক্ত করেন। এই সময়ের শেষের দিকে, আপনার ইমেলটি আপনাকে অন্য কোনও ব্যক্তির নিকট প্রবেশ করার আগে আপনার ডোমেনটি পুনর্নবীকরণ করার স্মরণ করিয়ে দেওয়া উচিত এবং এটি আপনার কাছ থেকে “চুরি” করে। তবে নেমচেপ দিয়ে আপনি নিজের ডোমেন নামটি স্বয়ংক্রিয়ভাবে নবায়নের জন্য সেট করতে পারেন, তাই আপনার ভুলে যাওয়ার কোনও সম্ভাবনা নেই।

Register your corresponding social media handles

এখন আপনি নিজের নতুন ডোমেন নামটি কিনেছেন, আপনার ব্র্যান্ডিং প্যাকেজটি সম্পূর্ণ করতে অভিন্ন সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলি নিবন্ধ করতে ভুলবেন না।

Final thoughts

আপনার ডোমেন নামটি দীর্ঘ সময় স্থায়ী হওয়ার পাশাপাশি একটি ভাল প্রথম ছাপ তৈরি করা দরকার। এটি আপনার ব্র্যান্ডিংয়ের একটি অবিচ্ছেদ্য অঙ্গ যা হালকাভাবে নেওয়া যায় না।

আপনাকে গর্বিত এমন একটি ডোমেন নাম চয়ন করতে আপনাকে সাহায্য করতে উপরের সমস্ত টিপসের সাহায্যে আপনার সময় দিন। আকর্ষণীয়, স্মরণীয় এবং প্রাসঙ্গিক একটি।

 

About the author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *