How To Check WordPress Login Logs & Monitor User Activity

How To Check WordPress Login Logs & Monitor User Activity

আপনি কি জানেন যে আপনি নিজের ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে লগ ইন থাকা ব্যবহারকারীর ক্রিয়াকলাপটি ট্র্যাক করতে পারেন?

এমন ওয়ার্ডপ্রেস প্লাগইন রয়েছে যা ব্যবহারকারীর লগ ইন হওয়া ক্রিয়াকলাপগুলি এবং আপনার ওয়েবসাইটে তারা যে পরিবর্তন করে তা ট্র্যাক করতে আপনাকে সহায়তা করে।

সিম্পল হিস্ট্রি, জেটপ্যাক অ্যাক্টিভিটি লগ এবং ক্রিয়াকলাপ লগের মতো প্লাগইন আপনাকে নিরাপদ এবং আরও সুসংহত ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট চালাতে সহায়তা করতে পারে। আপনি সহজেই ওয়ার্ডপ্রেসের মধ্যে ব্যবহারকারীদের দ্বারা সম্পাদিত পরিবর্তনগুলি যেমন কোনও পৃষ্ঠা তৈরি করেছেন, একটি সংযুক্তি আপলোড করেছেন বা কোনও মন্তব্যকে অনুমোদন করেছেন তা ট্র্যাক করতে পারেন।

এই পোস্টে, আমি সাধারণ ইতিহাস ওয়ার্ডপ্রেস প্লাগইনটিতে ফোকাস করব এবং কীভাবে আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে লগইন লগগুলি পরীক্ষা করতে এই প্লাগইনটি ব্যবহার করতে পারেন সে সম্পর্কে আপনাকে গাইড করব। অন্যান্য প্লাগইনগুলির সাথে তুলনা করার সময় আমি এই প্লাগইনটিকে উপযুক্ত এবং ব্যবহার করা খুব সহজ পেয়েছি।

এটিতে 50,000+ সক্রিয় ইনস্টল এবং কিছু দুর্দান্ত ব্যবহারকারীর পর্যালোচনা রয়েছে।

আপনি এই টিউটোরিয়ালে নিম্নলিখিত শিখতে হবে:

  • আপনি লগইন লগ এবং ব্যবহারকারী ক্রিয়াকলাপ নিরীক্ষণ করবেন কেন?
  • কীভাবে সরল ইতিহাস ডাব্লুপি প্লাগইন ইনস্টল করবেন।
  • কীভাবে সাধারণ ইতিহাস ডাব্লুপি প্লাগইন কনফিগার করতে এবং ব্যবহার করতে হয়।
  • সাধারণ ইতিহাস ডাব্লুপি প্লাগইন- প্রশ্নোত্তর

Why Should You Check Login Logs & Monitor User Activity?

আপনি যদি একটি বহু লেখক ব্লগ চালাচ্ছেন তবে আপনার অবশ্যই স্প্যাম নিবন্ধনগুলি বন্ধ করা এবং আপনার সম্পাদকীয় কর্মপ্রবাহকে পরিচালনা করার মতো চ্যালেঞ্জের মধ্যে পড়তে হবে।

একাধিক লেখক ব্লগ চালানো সাইট প্রশাসকদের পক্ষে সর্বদা ব্যবহারকারীর ক্রিয়াকলাপ পর্যবেক্ষণ করা শক্ত হয়ে যায় এবং তাদের ওয়েবসাইটে সহজেই এই ক্রিয়াকলাপটি পর্যবেক্ষণ করার জন্য তাদের একটি সমাধান প্রয়োজন।

আপনি আপনার ব্যবহারকারীদের উপর বিশ্বাস স্থাপন করেছেন তা স্পষ্ট; এই কারণেই আপনি তাদের সাথে আপনার সাইটের অ্যাক্সেস ভাগ করেছেন। কিন্তু মানুষ ভুল করে।

তারা কী কী ভুল করেছে তা যদি আপনি জানেন তবে আপনি দ্রুত এগুলি সংশোধন করতে পারেন এবং ভবিষ্যতে এই জাতীয় জিনিস এড়াতে তাদের শিখিয়ে দিতে পারেন। এটি আপনার সময় সাশ্রয় করবে এবং জিনিসগুলিকে আরও সুসংহত রাখবে।

উদাহরণস্বরূপ, যদি কোনও মডারেটর এমন কোনও মন্তব্য অনুমোদন করে যা আপনার নির্দেশিকাগুলির মধ্যে খাপ খায় না, তবে আপনি ভুলটি সংশোধন করতে পারেন এবং মডারেটরটিকে এটি আবার না করার জন্য অবহিত করতে পারেন।

ক্রিয়াকলাপ লগগুলি পরীক্ষা করা আপনাকে আপনার ওয়েবসাইটে আরও ভাল সম্পাদকীয় নিয়ন্ত্রণ রাখতে দেয়। কোন পোস্টগুলি অগ্রগতিতে রয়েছে, কোন নিবন্ধগুলি পর্যালোচনার জন্য অপেক্ষা করছে, কোন ব্যবহারকারীরা ওয়েবসাইটটি অ্যাক্সেস করেছেন এবং কোন কাজ সম্পাদন করা হচ্ছে তা আপনি সমস্ত কিছু পর্যবেক্ষণ করতে পারেন।

আসুন এবং সরল ইতিহাস ওয়ার্ডপ্রেস প্লাগইন দিয়ে আপনি কীভাবে এই বিষয়গুলি পর্যবেক্ষণ করতে পারেন তা দেখুন।

সরল ইতিহাস ডাব্লুপি প্লাগইন ইনস্টল করা

  • আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে লগ ইন করুন এবং প্লাগইনস এ যান >> নতুন যুক্ত করুন।

  • অনুসন্ধান বারে “সাধারণ ইতিহাস” টাইপ করুন এবং প্লাগইন ইনস্টল করুন।

  • এরপরে, প্লাগইনটি সক্রিয় করুন।

এটি আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে সফলভাবে প্লাগইন ইনস্টল করবে এবং এখন আপনি প্লাগইনটির সেটিংস কনফিগার করতে পারেন এবং এটি আপনার ওয়েবসাইটে ব্যবহারকারীর ক্রিয়াকলাপ পর্যবেক্ষণ করতে ব্যবহার করতে পারেন।

Configuring The Simple History WordPress Plugin Settings

প্লাগইনটি কনফিগার করতে, সেটিংস >> সাধারণ ইতিহাসে যান এবং নিম্নলিখিত বিকল্পগুলি ব্যবহার করুন:

  • ইতিহাস দেখান: আপনি ইতিহাসটি আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে প্রদর্শিত হতে চান বা ড্যাশবোর্ড মেনুটির নীচে কোনও পৃষ্ঠায় চান তা চয়ন করুন। আপনি চাইলে উভয় বিকল্প সক্ষম করতে পারেন।
  • লগ পৃষ্ঠা / ড্যাশবোর্ডে প্রতি পৃষ্ঠায় আইটেমের সংখ্যা: লগ পৃষ্ঠায় বা ড্যাশবোর্ডে প্রতি পৃষ্ঠায় আইটেমের সংখ্যা নির্ধারণ করুন।
  • সাফ লগ: আপনি যে কোনও সময় লগ পরিষ্কার করতে পারেন। ডিফল্টরূপে, প্লাগইন 60 দিনের পরে ডাটাবেস থেকে সমস্ত ইতিহাস সাফ করবে।
  • আরএসএস ফিড: লগ আপডেটগুলি পেতে আপনি আরএসএস ফিডটিতে সক্ষম এবং সদস্যতা নিতে পারেন। এটি সম্পাদকের ভূমিকা সহ অন্যান্য ব্যবহারকারীদের সাথে আপনার ইতিহাসের পৃষ্ঠাটি আড়াল করতে সহায়তা করবে।

একবার হয়ে গেলে, কেবল পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং কার্যকরীভাবে প্লাগইনটি দেখুন।

What else can I do with this plugin?

এর উত্তর দিতে, আমি সাধারণ ইতিহাস প্লাগইনের জন্য একটি সংক্ষিপ্ত প্রশ্নোত্তর সংকলন করেছি।

Simple History WP Plugin- Q&A

প্র: আমি লগগুলির ইতিহাস ডাউনলোড করতে পারি?

উ: হ্যাঁ, আপনি পারেন শুধু সেটিংসে যান >> সাধারণ ইতিহাস >> রফতানি ফাইলটি JSON বা CSV ফর্ম্যাটে ডাউনলোড করুন।

প্র: প্লাগইনটিতে আমি কী পেতে পারি ডিফল্ট ক্রিয়াকলাপগুলি?

উ: ডিফল্টরূপে, প্লাগইনটি প্রাক-সংজ্ঞায়িত ক্রিয়াকলাপের সাথে আসে যার মধ্যে লগইন, লগআউট, ভুল পাসওয়ার্ড, পোস্ট / পৃষ্ঠা সম্পাদনা, মিডিয়া আপলোড, উইজেট, ব্যবহারকারী প্রোফাইল পরিবর্তন ইত্যাদি অন্তর্ভুক্ত থাকে আরও তথ্য পেতে প্লাগইন পৃষ্ঠাটি দেখুন এখানে.

প্র: এটি কোনও তৃতীয় পক্ষের প্লাগইনগুলিকেও সমর্থন করে?

উ: হ্যাঁ, তা করে। সাধারণ ইতিহাস ওয়ার্ডপ্রেস প্লাগইন নিম্নলিখিত প্লাগইনগুলির জন্য অন্তর্নির্মিত সমর্থন সহ আসে:

  • ব্যবহারকারী স্যুইচিং
  • মিডিয়া প্রতিস্থাপন সক্ষম করুন
  • ফেরৎ

প্র: আমি কি আমার নিজস্ব কাস্টম ইভেন্টগুলি যুক্ত করতে পারি?

উ: হ্যাঁ, আপনি পারেন আপনার যদি বিকাশের অভিজ্ঞতা থাকে তবে আপনি নিজের কাস্টম ইভেন্টগুলি যুক্ত করতে এবং সেগুলি পর্যবেক্ষণ করতে পারেন।

প্র: প্লাগইনটিতে ফোরামের ক্রিয়াকলাপগুলির জন্যও সমর্থন রয়েছে?

উ: হ্যাঁ, প্লাগইনটিতে বিবিপ্রেস ফোরামগুলির জন্য সমর্থন রয়েছে যা আপনাকে আপনার ওয়েবসাইটে ফোরামের ক্রিয়াকলাপ এবং বিষয়গুলি দেখতে দেয় to

প্র: আমি প্লাগইনটির জন্য সমর্থন পাব?

উ: হ্যাঁ, আপনি হবে। কেবল এখানে লিঙ্কটি এগিয়ে যান এবং আপনার প্রশ্ন পোস্ট করুন।

Monitoring User Activities With The Simple History Plugin

আমি আশা করি উপরের টিউটোরিয়ালটি আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস লগইন লগগুলি পরীক্ষা করতে এবং আপনার ওয়েবসাইটে ব্যবহারকারীর ক্রিয়াকলাপ পর্যবেক্ষণ করতে সহায়তা করবে।

ব্যবহারকারীদের পর্যবেক্ষণের জন্য আপনার বহু-ব্যবহারকারী ওয়ার্ডপ্রেস সাইটে আপনি কী কী অন্যান্য সরঞ্জাম বা প্লাগইন ব্যবহার করছেন তা আমাকে জানতে দিন।

আপনার যদি প্লাগইন সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে তবে নিচে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় পোস্ট করুন।

এই টিউটোরিয়ালটি পছন্দ? এটি আপনার বন্ধুদের এবং সহকর্মীদের সাথে ভাগ করুন।

Admin

Leave a Reply