ConvertKit Review & Tutorial: Simple Email Marketing For Content Creators

ConvertKit Review & Tutorial: Simple Email Marketing For Content Creators

আপনার ইমেল তালিকাটি আপনার ব্লগের জীবন রক্ত।

এবং এই উক্তিটি যেমন চলেছে, অর্থের তালিকায় রয়েছে।

তবে বুনোভাবে লাভজনক ইমেল তালিকা তৈরি করতে আপনার একটি ইমেল বিপণন প্ল্যাটফর্মের প্রয়োজন যা আপনার জীবনকে সহজ করে তোলে।

একটি বেসিক সেটিং পরিবর্তন করার চেষ্টা 30 মিনিট ব্যয় করা বা আপনার পরবর্তী ব্লগ পোস্টের জন্য একটি সামগ্রীর আপগ্রেড সেটআপ করার জন্য একটি সম্পূর্ণ অটোমেশন ক্রম তৈরির চেয়ে আপনি আরও ভাল জিনিস পেয়েছেন।

অবশেষে যখন আপনি সেই ইমেল সরবরাহকারীর সাথে মানানসই হয় – আপনার ব্যবসায়ের প্রবণতা বাড়ানোর জন্য – আপনি যে বিষয়ে গুরুত্বপূর্ণ তা ব্যয় করতে আরও বেশি সময় শেষ করবেন।

এই পোস্টে, আমি ব্লগিং উইজার্ডের জন্য একটি নতুন ইমেল সাইন আপ সিস্টেম তৈরি করার সাথে সাথে কনভার্টকিটটিতে আমার চিন্তাভাবনা করব। এই পোস্টটি অংশ টিউটোরিয়াল, এবং অংশ পর্যালোচনা।

আমরা টিউটোরিয়াল দিয়ে শুরু করব, এবং আমি আমার চিন্তা শেষ পর্যন্ত ভাগ করব।

সুতরাং, আপনি যদি বেসিক ইমেল বিপণন সিস্টেমটি সেটআপ করবেন ঠিক কীভাবে জানতে চান – আপনি এটি সহায়ক বলে মনে করবেন।

চল শুরু করি:

Why ConvertKit?

কয়েক বছর আগে আমি কনভার্টকিট গ্রাহক ছিলাম। আমি চলে গিয়েছিলাম কারণ আমি ভিজ্যুয়াল অটোমেশন বিল্ডার, আরও উন্নত প্রতিবেদন এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির একটি গোছা সহ একটি সরঞ্জাম চেয়েছিলাম।

তবে এটি যেমন পরিণত হয়েছিল, সেই বৈশিষ্ট্যগুলির মধ্যে কয়েকটি ততটা গুরুত্বপূর্ণ ছিল না যতটা আমি ভেবেছিলাম সেগুলি।

প্রাথমিকভাবে, আমি কনভার্টকিটের প্রতি আকৃষ্ট হয়েছিল কারণ কন্টেন্ট আপগ্রেডগুলি প্রদান করা এবং তাদের ইমেল বিতরণযোগ্যতা এগুলি কতটা সহজ করে।

এখন, আমি নিজেকে এমন একটি অবস্থানে পেয়েছি যেখানে আমি কনভার্টকিটে ফিরে যাওয়ার কথা বিবেচনা করছি (যেমন আমি এটি লিখছি আমার তালিকাটি ড্রিপ সহ)।

আমি যেহেতু সর্বশেষ প্ল্যাটফর্মটি ব্যবহার করেছি, প্ল্যাটফর্মটি অনেকগুলি পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। তাদের অ্যাপটি নতুন করে ডিজাইন করা হয়েছে এবং ভিজ্যুয়াল অটোমেশন বিল্ডারের মতো নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে।

আমাকে পরিষ্কার হতে দিন: ড্রিপ একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম এবং এর কিছু চিত্তাকর্ষক বৈশিষ্ট্য রয়েছে। তবে এটি উন্নত অটোমেশনটি আমার প্রয়োজনের জন্য ওভারকিল, এবং তাদের ফোকাস ইকমার্সে রয়েছে – সামগ্রী স্রষ্টাদের নয়। সুতরাং, আমি এমন কিছু পছন্দ করব যা আমার প্রয়োজনের সাথে আরও ভাল ফিট করে।

সুতরাং, আমি সবেমাত্র কনভার্টকিটের 14-দিনের বিনামূল্যে পরীক্ষার জন্য সাইন আপ করেছি এবং এই পোস্টটি লেখার সাথে সাথে আমি ব্লগিং উইজার্ডের জন্য একটি নতুন ইমেল সিস্টেম স্থাপন করব। এবং আমি যেতে যেতে প্ল্যাটফর্মে আমার চিন্তাভাবনাগুলি ভাগ করে নিচ্ছি।

Getting started with ConvertKit

আগেরটা আগে. আপনি যদি এই পর্যালোচনাটি অনুসরণ করে চলতে চান তবে নিজেকে কনভার্টকিটের 14 দিনের ফ্রি ট্রায়াল করুন। আপনার কোনও বিলিং তথ্য প্রবেশ করার দরকার নেই।

এই পর্যালোচনাটি টিউটোরিয়াল হিসাবে দ্বিগুণ হয়, সুতরাং আমি যখন ব্লগিং উইজার্ডের অ্যাকাউন্ট সেটআপ পেয়ে যাব তখন আপনি আমার কাঁধে নজর রাখতে সক্ষম হবেন। আমি আপাতত এটি সহজ রাখব।

এখন, কনভার্টকিটটিতে দুর্দান্ত বোর্ডিং প্রক্রিয়া রয়েছে। অনুসরণ করার জন্য সম্পূর্ণ চেকলিস্ট সহ আমার নিজের জিনিস করার নিজস্ব পদ্ধতি রয়েছে, তাই আমার বর্তমান সরবরাহকারী এবং কনভার্টকিটের মধ্যে একটি মসৃণ রূপান্তর নিশ্চিত করতে আমি কিছুটা ভিন্ন উপায়ে জিনিসগুলির কাছে যাচ্ছি।

সুতরাং, আমি যে প্রক্রিয়াটি অনুসরণ করব তার মোটামুটি ধারণা এখানে রয়েছে:

  • অ্যাকাউন্টের সম্পূর্ণ তথ্য – এখানে প্রবেশের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।
  • আমার প্রথম ইমেল ক্রম যুক্ত করুন – আমি ড্রিপ থেকে আমার ক্রমটি অনুলিপি করবো। এটি স্বাগত ইমেলের মতোই বেসিক হতে পারে।
  • আমার প্রথম ফর্মটি তৈরি করুন – এটি আমার প্রধান সীসা চৌম্বক অফারের জন্য ফর্ম হবে।
  • আমার প্রথম ভিজ্যুয়াল অটোমেশন তৈরি করুন – ক্রম এবং ফর্মটি সম্পূর্ণ হওয়ার সাথে সাথে আমার অটোমেশন ওয়ার্কফ্লো তৈরি করা আরও সহজ হবে।
  • বিলিংয়ের তথ্য যুক্ত করুন – যদি সবকিছু ভাল লাগে তবে আমি আমার বিলিং তথ্য প্রবেশ করবো।
  • গ্রাহকগণকে স্থানান্তরিত করুন – আমি এই অংশটি নীচে কভার করব না কারণ এটি পুরোপুরি আপনার যে প্ল্যাটফর্ম থেকে মাইগ্রেশন করা হয়েছে তার উপর নির্ভর করে, তবে কনভার্টকিটটিতে আপনাকে সহায়তা করার জন্য প্রচুর টিউটোরিয়াল রয়েছে। এবং নির্দিষ্ট পরিকল্পনা মাইগ্রেশন অফার।

এখন, আসুন কীভাবে সেই বেসিক অ্যাকাউন্ট সেটিংসটি বাছাই করা যায় তা দেখুন।

Getting your basic account settings sorted in ConvertKit

ঠিক আছে, সুতরাং আমাদের প্রথম পদক্ষেপটি হল আমাদের বেসিক অ্যাকাউন্ট সেটিংস পূরণ করা।

ভাগ্যক্রমে, এর সাথে গোলযোগ করার জন্য খুব বেশি গুরুত্বপূর্ণ সেটিংস নেই এবং তা সতেজকর!

সুতরাং, আপনার পথে কাজ করুন এবং সবকিছুতে প্রবেশ করুন।

আপনার বিলিংয়ের তথ্য ইনপুট করার মতো বিষয়গুলি বাদ দিয়ে, সর্বাধিক গুরুত্বপূর্ণ সেটিংস অ্যাকাউন্ট সেটিংসের মধ্যে থাকা “ইমেল” ট্যাবে রয়েছে। উপরের ডানদিকে আপনার ওয়েবসাইটের নামটি ক্লিক করে আপনি আপনার অ্যাকাউন্ট সেটিংস অ্যাক্সেস করতে পারবেন।

ইমেল সেটিংস ট্যাবটি দেখতে এমন হবে:

আমি সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়গুলি হাইলাইট করেছি, আসুন আরও ঘুরে দেখুন:

  • নাম এবং ইমেল থেকে – আপনার যে ইমেল ঠিকানাটি ইমেল পাঠাতে চান তা নির্বাচন করতে হবে এবং এটি নিশ্চিত করতে হবে। আমি এমন একটি ব্র্যান্ডযুক্ত ইমেল ঠিকানা ব্যবহার করার পরামর্শ দিচ্ছি যা আপনি কেবল আপনার ইমেল নিউজলেটারের জন্য ব্যবহার করেন। “নাম থেকে”, আমি “ব্র্যান্ডের নাম” জিনিসটি ব্যবহার করতে পছন্দ করি – আপনার যদি কোনও ব্যক্তিগত ব্লগ থাকে তবে আপনি কেবল আপনার পুরো নামটি ব্যবহার করতে চাইবেন।
  • ইমেলগুলি প্রেরণের জন্য ডিফল্ট সময় – আপনি নির্দিষ্ট দিনগুলিতে ইমেল না প্রেরণের বিকল্পটি পান এবং আপনার সিকোয়েন্সগুলিতে ইমেলগুলি প্রেরণ করা হবে এমন নির্দিষ্ট সময়টি নির্বাচন করুন। আপনি আপনার ক্রম (গুলি) এর জন্য সেটিংসে এই সময়ে ওভাররাইড করতে পারেন।
  • ঠিকানার বিশদ – এটি একটি আইনী প্রয়োজনীয়তা তবে চিন্তা করবেন না। অন্যান্য বিকল্প রয়েছে বলে আপনাকে নিজের ব্যক্তিগত ঠিকানা ব্যবহার করতে হবে না। উদাহরণস্বরূপ, আপনি একটি পিও ভাড়া নিতে পারেন বাক্স, একটি সহ-কার্যকারী স্থান, বা কনভার্টকিটের ঠিকানা ব্যবহার করুন।

উপরের ডানদিকে আপনি আপনার ইমেল টেম্পলেটগুলি দেখতে এবং কোনটি চয়ন করতে সক্ষম হবেন। এটি অত্যাবশ্যক নয়, তবে আপনার ইমেলগুলি আপনার পছন্দ মতো দেখায় তা নিশ্চিত করে দেখার মতো এটি

আপনি ইমেল টেম্পলেটগুলির জন্য একটি অ্যাকাউন্ট ডিফল্ট সেট করতে সক্ষম হবেন এবং অনুক্রমের মধ্যে ডিফল্টটিকে ওভাররাইড করতে পারবেন। অনুক্রমের কথা বলি, আসুন এর পরেরগুলিটি একবার দেখুন।

দলের সদস্যদের আমন্ত্রণ জানাতে একটি বিকল্প রয়েছে। আপনি নতুন ব্যবহারকারীকে প্রশাসক বা সম্পাদক হিসাবে নিয়োগ করতে বেছে নিতে পারেন।

Setting up your first email sequence in ConvertKit

এখন, আমরা সিক্যুয়েন্স ট্যাবে চলে যাব এবং আমাদের প্রথম ইমেল ক্রম তৈরি করব।

আমার কাছে ইতিমধ্যে প্রস্তুত একটি ইমেল সিকোয়েন্স রয়েছে, তাই আমি এটিকে কনভার্টকিটের ওপারে সরাতে যাচ্ছি।

One quick tip before we get started…

আপনি আপনার ক্রমটিতে ইমেল যুক্ত করা শুরু করার আগে, আমি একটি প্রাথমিক ইমেল যুক্ত করার এবং এটিকে “খসড়া” থেকে “প্রকাশিত” এ পরিবর্তন করার পরামর্শ দিই।

এটি অদ্ভুত মনে হতে পারে তবে আপনি যখন প্রথমবার এটি করবেন তখন আপনাকে আপনার অ্যাকাউন্ট অনুমোদিত হওয়ার জন্য কিছু তথ্য জমা দেওয়ার অনুরোধ জানানো হবে।

অনুমোদন প্রক্রিয়াটি প্ল্যাটফর্মটি ব্যবহার করে এমন প্রত্যেকের জন্য সরবরাহের হারকে সুরক্ষিত করার জন্য একটি সুরক্ষা ব্যবস্থা।

এবং আপনি প্রক্রিয়াটি শেষ হওয়ার অপেক্ষায় থাকাকালীন, আপনি ক্রমটি নিজের ক্রমটি পেতে সক্ষম হবেন। বরং আশেপাশে অপেক্ষা করা।

সুতরাং, যখন আপনি “খসড়া” থেকে “প্রকাশিত” তে কোনও ইমেল পরিবর্তন করেন আপনি এমন প্রম্পট দেখতে পাবেন:

আপনি এই ফর্মটি জমা দেওয়ার পরে, কনভার্টকিটের সহায়তা দল প্রক্রিয়াটি শেষ করতে পৌঁছাবে। এটি সোজা এবং এটির সময়টি ভিন্ন হতে পারে। আমার এক-দু’দিন সময় লেগেছে তবে ডেলিভারি হার বেশি রাখাই ভাল।

যে কোনও ইমেল প্ল্যাটফর্মের স্থানে এই ধরণের সুরক্ষার ব্যবস্থা নেই, অবশ্য সময়ের সাথে সাথে ডেলিভারি হার হ্রাস করতে হয় এবং তাই আমি প্রাথমিকভাবে মেলচিম্প থেকে দূরে সরে এসেছি।

Getting your emails into ConvertKit

কনভার্টকিটটিতে আমার ইমেলগুলি পাওয়া বেশিরভাগ অংশের জন্য একটি সাধারণ অনুলিপি এবং পেস্ট ছিল।

এটি বলেছিল, আমি আমার ইমেলগুলি পরিষ্কার করার এবং তাদের উন্নত করার সুযোগটি নিয়েছি। এবং ক্রমটিতে কয়েকটি নতুন ইমেল যুক্ত করুন etc.

লিঙ্কগুলি যুক্ত করার সময়, ক্লিক ট্রিগার সেটআপ করা নিশ্চিত করেছিলাম। সুতরাং, যখন কেউ আমার ইমেলের কোনও একটি লিঙ্কে ক্লিক করে, এটি তাদের ইমেল ঠিকানার সাথে একটি ট্যাগ যুক্ত করবে। আপনি প্রধান ড্যাশবোর্ড থেকে নতুন ট্যাগ যুক্ত করতে পারেন বা আপনি নিজের ইমেলের মধ্যে লিঙ্ক যুক্ত করতে পারেন। সহজ!

আমি যুক্ত হওয়া ট্যাগগুলির মধ্যে একটি ছিল একটি ইমেল যেখানে আমি গ্রাহকদের একটি সমীক্ষা পূরণ করতে বলি। আমার ক্রম পরে, আমি জরিপ সম্পর্কে একটি অনুস্মারক ইমেল প্রেরণ করি।

এটি সম্পর্কে যা দুর্দান্ত তা ইমেল সম্পাদকের মধ্যে থেকে, আমি সেই ইমেলটিতে একটি ফিল্টার যুক্ত করতে সক্ষম হয়েছি। আমি জরিপের পরিদর্শনগুলিতে নজর রাখতে ব্যবহৃত ট্যাগটি নির্বাচন করেছি এবং লিঙ্কটি ক্লিক করে এমন সবাইকে বাদ দিয়েছি।

এর অর্থ ইমেইলটি ইতিমধ্যে জরিপে পূরণ করেছে এমন কাউকে পাঠানো হবে না। অসাধারণ!

Getting your email sequence in order

বাম পাশের ট্যাবটি আপনাকে আপনার ইমেলগুলি পুনরায় অর্ডার করতে দেয়। কেবল ইমেলটি ক্লিক করুন এবং আপনার যেখানে যেতে হবে সেখানে টানুন।

এরপরে আপনি আগের ইমেলটির কত দিন পরে তা নির্বাচন করে প্রতিটি ইমেল প্রেরণ করতে চান তা নির্বাচন করতে পারেন। আপনি যদি “0” নির্বাচন করেন তবে আপনার ইমেলটি সরাসরি প্রেরণ করা হবে।

Customizing settings for your sequence

আপনার ইমেলগুলির জন্য ডিফল্ট সেটিংস থাকা অবস্থায় আপনি প্রতিটি ক্রমের জন্য কিছু সেটিংস ওভাররাইড করতে পারেন।

সুতরাং, আপনি কোন ইমেল ঠিকানাটি থেকে পাঠাতে চান তা নির্বাচন করতে পারেন, পাশাপাশি ইমেলগুলি কখন প্রেরণ করা হয়।

আপনি যদি ইমেল টেম্পলেটগুলি স্যুইচ করতে চান, বর্জনীয় বিধিগুলি যুক্ত করতে বা ক্রমটির সদৃশ করতে চান – আপনি সেটিংস পৃষ্ঠা থেকে সেগুলি সব করতে পারেন।

Monitor your results with sequence reporting

যখন আপনার অ্যাকাউন্টের ড্যাশবোর্ড আপনাকে শীর্ষ স্তরের মেট্রিক্স প্রদর্শন করবে, আপনি কীভাবে আপনার সিকোয়েন্সটি সম্পাদন করছেন তার সুনির্দিষ্ট বিবরণগুলিতে ড্রিল করতে পারেন।

আপনার অনুক্রমের ভিতরে একবার, আপনি ডানদিকে “রিপোর্টিং” বোতামটি দেখতে পাবেন।

রিপোর্টটি কীভাবে দেখতে পারে সে সম্পর্কে এখানে এক নজর দেওয়া হল:

(এই 2 টি গ্রাহক হ’ল টেস্ট অ্যাকাউন্ট যা আমি নিশ্চিত করতাম যে স্যুইচিংয়ের আগে সবকিছু কাজ করছে))

আপনি নিজের অনুক্রমের প্রতিটি স্বতন্ত্র ইমেলের জন্য ডেটাও ড্রিল করতে পারেন:

Prepping your sequence to go live

আপনি আপনার ব্রাউজারের মধ্যে বা ইমেলগুলি পরীক্ষার মাধ্যমে আপনার ইমেলগুলি প্রাকদর্শন করার বিকল্প পাবেন। প্রত্যাশা অনুযায়ী সবকিছু কাজ করে তা নিশ্চিত করার জন্য এটি করা ভাল।

তারপরে আপনাকে আপনার ইমেলগুলি “খসড়া” থেকে “প্রকাশিত” তে পরিবর্তন করতে হবে।

Setting up forms and landing pages in ConvertKit

আমি কোনও ইমেল সরবরাহকারী হিসাবে তৈরির পরিবর্তে অপ্ট-ইন ফর্মগুলি এবং অবতরণ পৃষ্ঠাগুলি যুক্ত করার জন্য বাহ্যিক সরঞ্জামগুলি ব্যবহার করার প্রবণতা রাখি।

এটি বলেছে, কনভার্টকিট-এ ফর্ম এবং অবতরণ পৃষ্ঠাগুলির কার্যকারিতা দুর্দান্ত। তারা ফর্মের ধরণ এবং প্রচুর অবতরণ পৃষ্ঠার টেম্পলেট পেয়েছে – এগুলি সমস্তই কাস্টমাইজ করা সহজ।

এখন, এটি লক্ষ করা জরুরী যে আপনি নিজের ব্লগে অপ্ট-ইন ফর্ম যুক্ত করার জন্য থ্রাইভ লিডসের মতো কোনও সরঞ্জাম ব্যবহার করতে চাইলেও আপনার এখনও কনভার্টকিটে একটি ফর্ম তৈরি করতে হবে।

কারণটা এখানে:

আপনি যখন থ্রাইভ লিডস কনভার্টকিট-এর মতো কোনও তৃতীয় পক্ষের সরঞ্জামটি সংযুক্ত করেন, এটি কোনও ফর্মের সাথে সংযুক্ত হবে।

এর অর্থ আপনি কনভার্টকিটে এমন একটি ফর্ম তৈরি করতে পারেন যা আপনার পক্ষে আপনার লিড চৌম্বকটি সরবরাহ করবে।

Creating your first form

এখন, আসুন একটি প্রাথমিক ফর্ম তৈরি করি। আমি “নতুন ফর্ম” বোতামে এবং নির্বাচিত ফর্মটিতে ক্লিক করেছি (আমরা এক মুহুর্তে অবতরণ পৃষ্ঠাগুলি কে দেব)।

আমি “ইন-লাইন” নির্বাচন করতে যাচ্ছি কারণ যেহেতু আমার কোনও মডেল পপওভার বা স্লাইড-ইন টাইপ ফর্মের প্রয়োজন নেই। এবং আমি এর থেকে চয়ন করার জন্য কিছু টেম্পলেট পেয়েছি:

আসুন এর মধ্যে একটি নির্বাচন করুন এবং সম্পাদকটি খুলুন:

শীর্ষে একটি মেনু রয়েছে এবং নামটির জন্য আপনি বাম দিকে ফর্ম নামের উপর ক্লিক করতে পারেন। এবং ডানদিকে একটি উল্লম্ব মেনু।

প্রথমত, আমাদের আমাদের ফর্ম ক্ষেত্রগুলি, অনুলিপি এবং বোতামটি কাস্টমাইজ করতে হবে।

সম্পাদকটি কাজ করার জন্য অত্যন্ত সহজ, সুতরাং আমাদের পরিবর্তনের জন্য কেবলমাত্র উপাদানটি ক্লিক করতে হবে এবং ডানদিকে পরিবর্তন করার বিকল্পগুলি দেখতে পাব।

যদি আপনার ফর্মটিতে একটি কাস্টম ক্ষেত্র যুক্ত করতে হয় তবে আপনি + চিহ্নটি ক্লিক করে এটি করতে পারেন।

দ্রষ্টব্য: একটি নতুন ফর্ম ক্ষেত্র যুক্ত করার সময় আপনি একটি ট্যাগে স্যুইচ করতে পারেন যা আপনাকে আপনার ফর্মের একটি ড্রপ ডাউন মেনু প্রদর্শন করতে দেয়। এর মাধ্যমে গ্রাহকরা তাদের যে সামগ্রীটি পেতে চান তা নির্বাচন করবেন। আপনার অ্যাকাউন্টে, তাদের একটি নির্দিষ্ট ট্যাগ অর্পণ করা হবে যাতে আপনি জানেন যে কোন গ্রাহককে কোন সামগ্রী পাঠাতে হবে।

আপনি একবার ফর্ম উপাদানগুলি কাস্টমাইজ করে নিলে, আমরা ডানদিকে মেনুর উপরের অংশে ক্লিক করতে যাচ্ছি।

ডিফল্টরূপে, আপনার ফর্মটি একটি সাফল্যের বার্তা প্রদর্শন করবে। তবে আপনি এটি অন্য কাউকে আলাদা পৃষ্ঠায় পুনর্নির্দেশ করতে পারেন। আমি আপনাকে একটি ধন্যবাদ পৃষ্ঠায় লোক পাঠান যা তাদের ইমেল ঠিকানাটি কীভাবে নিশ্চিত করতে হয় তা ব্যাখ্যা করে এবং তারা কী করবে তা নিশ্চিত করে।

আপনি যদি গুগল অ্যানালিটিকসে লক্ষ্য ট্র্যাকিং সেট আপ করতে চান তবে এটি করাও মূল্যবান।

পরবর্তী, আমরা আমাদের প্রণোদনা ইমেলের জন্য সেটিংস আছে:

বেশিরভাগ ইমেল সরবরাহকারীদের এটিকে একটি “নিশ্চিতকরণ ইমেল” বলা হবে এবং আপনি সাধারণত অ্যাকাউন্ট বা ইমেল তালিকাগুলিতে কেবল একটি নিশ্চিতকরণ ইমেল নির্দিষ্ট করতে পারেন।

কনভার্টকিট গেমটি পরিবর্তিত করে। আপনি কোনও ফর্ম / অবতরণ পৃষ্ঠার স্তরে নিশ্চিতকরণটি কাস্টমাইজ করতে পারেন।

সুতরাং, যদি আমি কোনও সামগ্রী আপগ্রেড বা সীসা চৌম্বক অফার করতে চান তবে আমি অতিরিক্ত ইমেল তালিকা শুরু না করেই এটি করতে পারি। এবং যখন কেউ এটি ডাউনলোড করেন, তারা তাদের সাবস্ক্রিপশনটি নিশ্চিত করেন।

পরবর্তী মেনুতে আমরা ফর্ম টেম্পলেটগুলি পরিবর্তন করতে এবং কাস্টম সিএসএস যুক্ত করতে সক্ষম হয়েছি – আপনার এটির প্রয়োজন নেই তবে এটি দুর্দান্ত যে এটি সেখানে রয়েছে ’s

অবশেষে, আমরা উন্নত সেটিংস মেনু পেয়েছি:

এখানে স্ট্যান্ড আউট বৈশিষ্ট্যটি হ’ল আমরা ইতিমধ্যে আমাদের ইমেল তালিকার সাবস্ক্রাইব করে তাদের কাছে কাস্টম সামগ্রী প্রদর্শন করতে বেছে নিতে পারি। এবং বটগুলি থামানোর জন্য পুনরায় সংহত রয়েছে

এবং আপনার ফর্মটি প্রস্তুত হয়ে গেলে, কেবলমাত্র “এম্বেড” বোতামটি ক্লিক করুন। আপনি জাভাস্ক্রিপ্ট, এইচটিএমএল, ওয়ার্ডপ্রেস শর্টকোড (আপনাকে প্রথমে তাদের প্লাগইন ইনস্টল করতে হবে), বা আনবাউস ব্যবহার করে আপনার ওয়েবসাইটে ফর্মটি যুক্ত করতে বেছে নিতে পারেন।

আপনি নিজের ফর্মটিতে এম্বেড থাকা সাথে একটি উত্সর্গীকৃত পৃষ্ঠাগুলি পান – এটি স্বয়ংক্রিয়ভাবে হোস্ট করা হয়, ল্যান্ডিং পৃষ্ঠাগুলির অনুরূপ।

Creating your first landing page

ল্যান্ডিং পৃষ্ঠা তৈরির প্রক্রিয়াটি আপনি কীভাবে একটি ফর্ম তৈরি করবেন তার সাথে অনেকটাই মিল, তবে আসুন সেই অংশগুলি একবার দেখে নেওয়া যাক।

প্রথমত, আপনার কাছে একত্রে অবতরণ পৃষ্ঠার টেম্পলেটগুলির অ্যাক্সেস রয়েছে:

এখন, ল্যান্ডিং পৃষ্ঠাটি কাস্টমাইজ করার সময় এসেছে। এটি ফর্মের মতো একইভাবে কাজ করবে তবে আপনার কাছে আরও কয়েকটি কাস্টমাইজেশন বিকল্প রয়েছে।

সুতরাং, আপনি পৃষ্ঠায় নির্দিষ্ট উপাদানগুলিতে ক্লিক করে পৃষ্ঠাটি কাস্টমাইজ করতে পারেন। তারপরে আপনি সেই উপাদানগুলির জন্য সেটিংসটি ডানদিকে উপস্থিত দেখবেন। এবং পাঠ্য হাইলাইট করার সময়, আপনি লিঙ্ক এবং ফর্ম্যাটিং (সাহসী, তির্যক ইত্যাদি) যুক্ত করার বিকল্প পাবেন।

যখন ডানদিকে মূল সেটিংসে আসে তখন আপনার কাছে কয়েকটি অতিরিক্ত বিকল্প থাকে যা রূপ দেয় না।

উদাহরণস্বরূপ, শৈলীর পৃষ্ঠায় আপনি কিছু টেমপ্লেট-নির্দিষ্ট সেটিংস মুছে ফেলতে সক্ষম হবেন।

যদি আপনি নিজেকে ভাবছেন যে কীভাবে একটি পটভূমি চিত্র পরিবর্তন করতে হয়, তবে এটিই এটি খুঁজে পাবেন!

অবশেষে, এসইও (শিরোনাম এবং মেটা বিবরণ) এবং বিশ্লেষণ সংমিশ্রণের জন্য অতিরিক্ত ট্যাব রয়েছে।

প্রতিটি সরঞ্জামে ক্লিক করা আপনার ইনপুট করার জন্য প্রয়োজনীয় সেটিংস প্রকাশ করবে। উদাহরণস্বরূপ, গুগল অ্যানালিটিকগুলির জন্য আপনার আপনার ইউএ আইডি এবং ফেসবুকের জন্য আপনার ট্র্যাকিং পিক্সেল আইডি লাগবে।

এখন, আপনার অবতরণ পৃষ্ঠাগুলি প্রকাশ সম্পর্কে কী? ভাল খবর! কনভার্টকিট এগুলি স্বয়ংক্রিয়ভাবে হোস্ট করবে এবং আপনাকে ভাগ করে নেওয়ার জন্য একটি URL দেবে। তবে, আপনি এই পৃষ্ঠাগুলি তাদের ওয়ার্ডপ্রেস প্লাগইন দিয়ে আপনার ওয়েবসাইটে হোস্ট করতে পারেন।

Reporting for your forms and landing pages

আপনার “ফর্মগুলি” ড্যাশবোর্ডে আপনি শীর্ষ স্তরের প্রতিবেদনটি দেখতে পাবেন:

এখন, আপনি কোনও ফর্ম বা অবতরণ পৃষ্ঠার দিকে তাকান কিনা তা নির্বিশেষে, আপনি একটি অনুরূপ প্রতিবেদন পাবেন:

এই মুহুর্তে, আমি বাহ্যিক সরঞ্জামগুলি চেষ্টা করছি এবং ফর্মগুলি পরীক্ষা করছি যাতে ডেটা অপ্রয়োজনীয় / অসম্পূর্ণ থাকে।

নির্বিশেষে, প্রতিটি স্বতন্ত্র ফর্ম কীভাবে সম্পাদন করছে সে সম্পর্কে আপনি ভাল ধারণা পাবেন।

Creating your first visual automation

অসাধারণ! এখন আমরা আমাদের ইমেল সিকোয়েন্স এবং ফর্মগুলি প্রস্তুত করেছি, এখন আমাদের প্রথম ভিজ্যুয়াল অটোমেশনের সাথে এগুলি সংযুক্ত করার সময় এসেছে।

কনভার্টকিটে অটোমেশন পরিচালনা করার কয়েকটি উপায় রয়েছে। আপনি যদি “যদি এটি হয় তবে তা ঘটে” টাইপ ফর্ম্যাটটিতে বিধিগুলি সেটআপ করতে পারেন তবে ভিজ্যুয়াল অটোমেশনে ফোকাস করুন – সেগুলি মোকাবেলা করা অনেক সহজ।

Admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *