3 Ways To Find Talented Freelance Bloggers For Your Business

এটি চিত্র: আপনার বেশ কয়েকটি ব্যবসা বা কয়েকটি ব্লগের মালিক।

ধারাবাহিকভাবে পোস্ট দেওয়ার জন্য আপনি শুরুতে ভাল করেছিলেন, তবে আপনার ব্যবসায়গুলি যেমন বাড়ছে এবং বিপণনে আপনার আরও বেশি সময় লাগে, আপনি বুঝতে পারেন যে আপনি এটি একা করতে পারবেন না।

গুণমান-চালিত এবং আপনার পাঠকদের কাছে আবেদন করে এমন ধারাবাহিক সামগ্রী তৈরি করতে আপনাকে সহায়তা করার জন্য আপনাকে কারও প্রয়োজন।

হতে পারে আপনি একটি বহু-লেখক ব্লগ চালাতে আগ্রহী। এটি আপনার ব্যবসায়কে বাড়ানোর এক দুর্দান্ত উপায় এবং আপনার পাঠকদের জন্য সর্বদা নতুন নতুন সামগ্রী রয়েছে।

অথবা, আপনি এমন একক হতে পারেন যার কাছে কেবল সময় নেই – বা লেখার ক্ষমতা – আপনার কুলুঙ্গি এবং ব্র্যান্ডকে কেন্দ্র করে তৈরি মানের পোস্টগুলি ছড়িয়ে দেওয়ার জন্য।

আপনি যদি জানেন যে সঠিক ব্লগারটি খুঁজে পান তবে এটি একটি বিনিয়োগ হবে, সুতরাং আপনি প্রথমবারের মতো এটিই পেতে চান।

তবে, আপনার কাছে কোনও ক্লু নেই যে এই ধরণের ফ্রিল্যান্স ব্লগারগুলি কোথায় পাবেন।

কীভাবে শুরু করবেন তা এখানে:

1. Post a job ad

ফ্রিল্যান্স ব্লগার বা লেখক সন্ধানের কার্যকর উপায় হ’ল একটি বিশেষায়িত জব বোর্ডে একটি কাজের বিজ্ঞাপন পোস্ট করা। কিছু সাইট যেমন প্রোব্লগার – পোস্টের জন্য একটি চার্জ ধার্য করে, তাই প্রতিটি চাকরির পোস্টিং সাইটের শর্তাবলী পড়ার বিষয়টি নিশ্চিত করুন।

আপনি যদি এই পথে চলে যান এবং সঠিক ফ্রিল্যান্স ব্লগার না পেয়ে থাকেন তবে এটি আপনার কাজের বিজ্ঞাপনের কারণে হতে পারে। হতে পারে আপনার বিজ্ঞাপন:

  • খুব অস্পষ্ট ছিল এবং সামগ্রীর প্রয়োজনীয়তার পুরোপুরি ব্যাখ্যা দেয় নি।
  • খুব দীর্ঘ এবং সংক্ষিপ্ত ছিল না। নতুন ফ্রিল্যান্স ব্লগাররা আপনার কাজের বিজ্ঞাপন দেখে অভিভূত হতে পারে।
  • খুব সাধারণ এবং নির্দিষ্ট ছিল না। আপনার বিজ্ঞাপনটি কেবলমাত্র “ব্লগার” বলে এবং কোন ধরণের ব্লগার (প্রযুক্তিগত ব্লগার, ব্যবসায়িক ব্লগার) উল্লেখ করে না।

সঠিক আবেদনকারীকে আকৃষ্ট করতে আপনার বিজ্ঞাপনটি যথাযথ কিনা তা নিশ্চিত করুন। একটি বিজয়ী কাজের বিজ্ঞাপন লেখার জন্য এখানে কিছু টিপস রয়েছে:

1. Start with an informative headline

আপনার শিরোনামটি নির্দিষ্ট এবং তথ্যমূলক হওয়া উচিত tive

যেহেতু শত শত ব্লগার প্রতিদিন চাকরি বোর্ড দেখছে, আপনি চান যে আপনার চাকরির বিজ্ঞাপনটি কোনও ব্লগারের সাথে অনুরণিত হয়।

আপনি যে লেখকের সন্ধান করছেন – এবং আপনার কতগুলি পোস্টের প্রয়োজন তা উল্লেখ করে – এমন অনেক ব্লগার আগাছা করতে পারে যা আপনার বিজ্ঞাপনের প্রয়োজনীয়তার সাথে খাপ খায় না। উদাহরণস্বরূপ, “মাসে 4-8 টি পোস্টের জন্য বিনোদন ব্লগার” স্পষ্টভাবে ব্লগারের ধরণ এবং প্রয়োজনীয় কাজের পরিমাণ নির্ধারণ করে।

2. List the project scope

আপনার কাজের বিজ্ঞাপনটি কোনও ব্লগার থেকে আপনার প্রয়োজনীয় প্রকল্পের ক্ষেত্রটি স্পষ্টভাবে সংজ্ঞায়িত করা উচিত। আপনার ব্যবসা এবং আপনার ব্যবসা কী করে তা অন্তর্ভুক্ত করাও গুরুত্বপূর্ণ যদিও আপনি একজন ফ্রিল্যান্স ব্লগার আপনাকে কী করতে চান তা উল্লেখ করা আরও গুরুত্বপূর্ণ।

অন্তর্ভুক্ত বিবেচনা করুন:

  • আপনার যে বিষয়গুলির লিখিত প্রয়োজন – আপনার ব্লগ বা অন্যান্য ব্লগ থেকে নমুনা সরবরাহ করা কোনও ফ্রিল্যান্সারকে আপনার সন্ধানের সামগ্রীর প্রকার জানতে সহায়তা করতে পারে
  • প্রয়োজনীয় প্রকল্পের পরিমাণ – আপনার সপ্তাহে বা মাসে কতগুলি পোস্টের প্রয়োজন তা তালিকাভুক্ত করা একজন ফ্রিল্যান্সারকে জানতে সাহায্য করে যে তারা তাদের প্রকল্পের সময়সূচীতে এই ফিট করতে পারে কিনা
  • আনুমানিক শব্দের গণনা – আপনার কি 500 শব্দের সংক্ষিপ্ত, কনডেন্সড পোস্টের প্রয়োজন, অথবা আপনি 2 হাজার শব্দের গভীরতর, গবেষণা-সমর্থিত পোস্টগুলি চান?
  • অন্যান্য বিবিধ অতিরিক্ত – আপনি কি ফ্রিল্যান্সারকে সাক্ষাত্কার, উত্সের ফটো করতে, আপনার ব্যাকএন্ডে সামগ্রী আপলোড করতে চান? আপনি কি তাদের কাছে সামাজিক মিডিয়াতে আপনার ব্লগ পোস্ট প্রচার করার প্রত্যাশা করেন?

3. Include necessary qualifications

আপনার চাকরির বিজ্ঞাপনে সম্ভবত আবেদন করা হবে এমন কয়েক ডজন – বা শত শত আবেদনকারীর মধ্য দিয়ে যাচাই করা সহজ করার জন্য আপনি যে যোগ্যতাগুলি সন্ধান করছেন তা অন্তর্ভুক্ত করুন। মনে রাখবেন, আপনি কোনও পুরানো ব্লগার চান না; আপনি আপনার শিল্পের জ্ঞান সহ এমন কাউকে চান যেটির ব্যাক আপ করার শংসাপত্র রয়েছে।

এর অর্থ হতে পারে:

  • প্রাসঙ্গিক শিক্ষাগত পটভূমি
  • পূর্ববর্তী গেস্ট পোস্ট বা ক্লায়েন্ট কাজের মাধ্যমে আপনার শিল্পে দক্ষতা
  • আপনার শিল্পে শংসাপত্র, লাইসেন্স বা অভিজ্ঞতা
  • লেখার স্টাইল এবং বিশেষজ্ঞের জ্ঞান প্রদর্শনের নমুনা

4. Pay rate

অনেক কাজের বিজ্ঞাপনগুলি বেতন সীমা তালিকাভুক্ত করে না, তবে এটি আপনার চাকরীর জন্য আবেদন করার জন্য – সমস্ত ব্লগারদের জন্য – উভয়র চেয়ে বেশি বা যোগ্য – এর অধীনে দরজা খুলে দেয়।

হারের তালিকা না করাও ব্যাকফায়ার হতে পারে; অনেক ফ্রিল্যান্স ব্লগার কোনও রেট বা বেতন সীমা ছাড়াই বিজ্ঞাপনগুলিতে প্রয়োগ করবেন না। যেহেতু উচ্চমানের লেখকদের চাহিদা রয়েছে এবং তারা যে ক্লায়েন্টদের সাথে কাজ করেন তাদের বাছাই বা বেছে নিতে পারেন, হারের তালিকা না দেওয়ার অর্থ আপনি আপনার আদর্শ ব্লগারকে খুঁজে পেতে পারেন না।

অযোগ্য ব্লগারদের নির্মূল করতে এবং উচ্চমানের ব্লগারদের আবেদন করতে উত্সাহ দিতে, একটি হার বা বেতন পরিসীমা তালিকাবদ্ধ করতে বা ব্লগারদের তাদের হারকে আবেদনে অন্তর্ভুক্ত করতে বলুন।

2. The connect and wow approach

অনেক ব্লগার এবং অন্যান্য উদ্যোক্তারা তাদের বিষয়বস্তুর প্রয়োজনের জন্য একটি ফ্রিল্যান্স ব্লগার খোঁজার ক্ষেত্রে আরও সক্রিয় হন।

অ্যাডাম যখন তার ব্লগগুলির জন্য একটি ফ্রিল্যান্স ব্লগার খুঁজে বের করার চেষ্টা করে তখন “কানেক্ট এবং ওয়াও” এমন একটি জিনিস যা ব্যবহার করে।

এটি কীভাবে কাজ করে তা দেখুন at

The first step: connect

আপনি – ব্লগের মালিক – একটি ফ্রিল্যান্স ব্লগার থেকে আপনার ব্লগে একটি মন্তব্য লক্ষ্য করুন এবং প্রতিক্রিয়া জানান।

আপনি সম্ভবত একটি ফ্রিল্যান্স ব্লগার নিয়োগে আগ্রহী, সুতরাং যখন আপনি একজন ফ্রিল্যান্সারের কাছ থেকে কোনও মন্তব্য পেয়ে থাকেন তখন আপনাকে যখন কিছু লেখক নিয়োগ করতে হয় সে জন্য নোটটি নিন।

যদি আপনার ব্লগটি অন্যান্য ফ্রিল্যান্স ব্লগারদের দ্বারা ঘন ঘন না হয়ে থাকে তবে অন্য ব্লগগুলিতে যেখানে তারা hangout করে বা অতিথি পোস্ট করেছে সেগুলি দেখার পক্ষে ভাল ধারণা।

উদাহরণস্বরূপ, একটি ফ্রিল্যান্স ব্লগার হোন বা লেখার জীবন হ’ল ফ্রিল্যান্স ব্লগার এবং লেখকদের সংযোগ এবং নেটওয়ার্কের জন্য একটি জায়গা।

অতিথি পোস্ট বা মন্তব্য করেছেন এমন ফ্রিল্যান্স ব্লগারগুলি খুঁজতে – এই ব্লগ, প্রো ব্লগার বা স্মার্ট ব্লগার – এর মতো অন্যান্য জনপ্রিয় ব্লগগুলি দেখুন।

যদি আপনি কোনও ফ্রিল্যান্স ব্লগার – সাথে মন্তব্য করার মাধ্যমে বা সোশ্যাল মিডিয়া – এর মাধ্যমে সংযোগ স্থাপন করেন এবং সেগুলি সম্পর্কে আরও জানার আগ্রহী হন, আপনি পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুত ’

The second step: check out their blog

ফ্রিল্যান্সারের ওয়েবসাইট বা ব্লগের দিকে এগিয়ে যান এবং তাদের সামগ্রীটি দেখুন।

বেশিরভাগ সময় আপনি তাদের ব্লগ থেকে কোনও লেখক সম্পর্কে অনুভূতি পেতে পারেন। তাদের ব্লগ আপনাকে প্রদর্শন করতে পারে:

  • যদি তারা তাদের ব্লগটিকে ব্যবসা বা শখ হিসাবে বিবেচনা করে – ফ্রিল্যান্স ব্লগার কি নিয়মিত তাদের ব্লগ আপডেট করে? তাদের ব্লগ প্রতিষ্ঠিত বা নতুন? এই বিষয়গুলি তাদের পেশাদারিত্ব এবং লেখক হিসাবে অভিজ্ঞতা সম্পর্কে ইঙ্গিত করতে পারে।
  • তাদের ব্যস্ততা স্তর – ফ্রিল্যান্স ব্লগারের কি তাদের পোস্টগুলি ভাগ করার বিকল্প রয়েছে? তাদের কি একাধিক শেয়ার এবং মন্তব্য রয়েছে? ফ্রিল্যান্সার কি প্রতিটি মন্তব্যে সাড়া দেওয়ার জন্য সময় নেয়?
  • তাদের লেখার স্টাইল – ফ্রিল্যান্স ব্লগার কীভাবে অনলাইন শ্রোতার জন্য লিখতে জানেন?
  • তাদের কুলুঙ্গিটি কী – ফ্রিল্যান্স ব্লগারের কী কুলুঙ্গি ব্লগ আছে? তাদের ব্লগ পোস্টগুলির সাথে একটি মূল থিম আছে বা এটি বিষয়গুলির একটি ম্যাস-ম্যাশ?

তাদের ব্লগটি সন্ধান করে আপনি এই ব্যক্তির লেখার গুণমান এবং আপনার ব্যবসায়ের পক্ষে উপযুক্ত কিনা তা আপনি ভাল ধারণা পেতে পারেন। উদাহরণস্বরূপ, উদ্যোক্তা লেখক এবং ডিজিটাল কৌশলবিদ অ্যালেক্সিস গ্রান্ট নিয়মিত সম্ভাব্য ভাড়াগুলির জন্য ব্লগগুলি পরীক্ষা করে দেখেন:

যখনই আমি আমার সোসিয়ালেক্সিস টিমের (যা এই ব্লগটি, আমার গাইড এবং কোর্সগুলি এবং ক্লায়েন্টের কাজ সম্পর্কে আমাকে সহায়তা করে) জন্য নতুন গো-গেটারদের ভাড়া নেওয়ার সন্ধান করি, আমি আবেদনকারীদের ব্লগগুলি পরীক্ষা করি (পাশাপাশি টুইটার ফিডস, লিংকডইন প্রোফাইল এবং আরও অনেক কিছু)। প্রতিটি ব্যক্তির ব্লগ দেখে আমি সহজেই তাদের লেখার দক্ষতা, সোশ্যাল মিডিয়া ক্ষমতা, এমনকি তাদের নেটওয়ার্ক মূল্যায়ন করতে পারি। এবং সর্বোপরি, আমি বিচার করতে পারি যে আমি আসলে তাদের একজন ব্যক্তি হিসাবে পছন্দ করি কিনা। আমরা সকলেই আমাদের সাথে (এবং ভাড়াটে) লোকদের সাথে কাজ করতে চাই।

এটি চূড়ান্ত পদক্ষেপে নিয়ে যায়।

Step three: the freelance blogger wows you

অনেক ব্যবসায়ের মালিক এবং একাকীকরণকারীদের জন্য, একজন ফ্রিল্যান্স ব্লগারকে এমনকি তাদের ব্লগারকে নিয়োগ দেওয়ার কথা বিবেচনা করার আগে তাদের লেখার সাথে তাদের ওয়াও করতে হবে।

সুতরাং, যদি আপনি এই ফ্রিল্যান্সার ব্লগটি দেখার পরে এবং তাদের লিখিত শৈলীটি পড়ার পরে খুঁজে পান তবে আপনি তাদের লেখার স্টাইলটি পছন্দ করেন, তারা আপনার জন্য লেখায় আগ্রহী কিনা তা জিজ্ঞাসা করার সময় এসেছে।

ফ্রিল্যান্সারকে ইমেল করুন বা তাদের অন্য গিগের জন্য জায়গা আছে কিনা তা দেখতে তাদের ওয়েবসাইটে যোগাযোগের ফর্মটি পূরণ করুন।

3. Ask for referrals

কখনও কখনও সেরা ফ্রিল্যান্স ব্লগাররা রেফারেল থেকে আসে।

সুতরাং, আপনি কোনও বিজ্ঞাপন দেওয়ার আগে এবং সক্রিয়ভাবে কোনও ব্লগার সন্ধানের আগে, আপনার কর্মীদের আপনার সহকর্মীদের এবং অন্যান্য লেখকদের নেটওয়ার্ক অনুসন্ধান করুন তারা কোনও ফ্রিল্যান্স ব্লগার কাজের সন্ধান করছেন কিনা তা জানতে কিনা তা দেখতে।

সাধারণত, আপনার যদি আপনার কর্মীদের লেখক থাকে তবে এর অর্থ তারা প্রচুর লেখক জানেন যাঁরা অন্য কোনও গিগের প্রতি আগ্রহী হতে পারেন।

একইভাবে, অন্যান্য উদ্যোক্তাদের কাছে পৌঁছানো অন্য লেখকদের সম্পর্কে শেখার দ্বার উন্মুক্ত করতে পারে যা আপনি কখনও শুনেন নি।

আপনি আপনার বন্ধু এবং সহকর্মীদের কাছ থেকে সুপারিশ চাইতে – বা কেবল তাদের ইমেল করুন এবং জিজ্ঞাসা করতে আপনি টুইটার, লিংকডইন বা ফেসবুক ব্যবহার করতে পারেন।

সাধারণত একটি মুখের পদ্ধতির মাধ্যমে সেরা ফ্রিল্যান্স ব্লগার পাওয়া যায়।

Wrapping it up

আপনার ব্যবসায়ের ট্র্যাফিক এবং বিক্রয় আনার জন্য ব্লগিং একটি দুর্দান্ত সরঞ্জাম। আপনি যদি বিশ্ব-স্তরের সামগ্রী সরবরাহ করার জন্য কোনও ফ্রিল্যান্স ব্লগারের সন্ধানে থাকেন তবে আপনাকে বাইরে গিয়ে সেগুলি সন্ধান করতে হবে।

বিজ্ঞাপন পোস্ট করা শত শত আবেদনকারীকে ড্রাম করার দ্রুততম উপায়, তবে আপনার ব্যবসায়ের জন্য সেরা ফ্রিল্যান্স ব্লগারটি খুঁজে পেতে আপনাকে তাদের সাথে ব্যক্তিগত পর্যায়ে সংযোগ করতে হতে পারে। আপনার ফ্রিল্যান্স ব্লগার আরও কাজ চাইছেন কিনা তা জানেন কিনা তা জানতে আপনার বন্ধুদের এবং ব্লগার বন্ধুদের নেটওয়ার্কের চারপাশে জিজ্ঞাসা করা ক্ষতি করে না।

About the author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *